‘গানটিতে কোন শয্যা কিংবা চুম্বনের দৃশ্য নেই’

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৭:০০

সাহস ডেস্ক

মিউজিক ভিডিওর বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগে মামলা প্রসঙ্গে জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার বলেছেন, গানটিতে কোন শয্যাদৃশ্য কিংবা চুম্বনের দৃশ্য নেই।

তবে মিউজিক ভিডিওতে সুইমিং পুলের দৃশ্য কিংবা কয়েকটি স্বাভাবিক অন্তরঙ্গ দৃশ্য থাকলেও সেগুলোকে অশ্লীল অথবা বেআইনি হয়েছে বলে তিনি মনে করেন না।

কুসুম শিকদারের নিজের লেখা এবং গাওয়া গানের মিউজিক ভিডিও 'নেশা'র বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগে রবিবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় কুসুম শিকদারসহ আরো ছয়জনকে আসামি করা হয়েছে।

এর আগে অগাস্ট মাসে গানটি রিলিজ হবার পরই অশ্লীলতার অভিযোগ তুলে এর বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠান একজন আইনজীবী।

কুসুম শিকদার বলেন, মিউজিক ভিডিওতে কোন শয্যাদৃশ্য কিংবা চুম্বনের দৃশ্য নেই। তবে সুইমিং পুলে গোসলের দৃশ্য কিংবা কয়েকটি অন্তরঙ্গ দৃশ্য থাকলেও সেগুলোকে তিনি অশ্লীল অথবা বেআইনি হয়েছে বলে মনে করেন না।

কুসুম শিকদার জানান, বাংলাদেশ আইন মেনেই গানের দৃশ্যায়ন বা শ্যুট করা হয়েছে, এবং নিয়ম মেনেই সেটি ইউটিউবের বঙ্গবিডি নামক চ্যানেলে প্রচার করা হয়েছে। মামলা বিষয়ে আদালতের কোন নোটিশ পাননি। গণমাধ্যমে দেখে জেনেছেন। এর আগে লিগ্যাল নোটিশ পেয়ে আইনজীবীর মাধ্যমে জবাব দিয়েছিলেন। এখন যেহেতু মামলা হয়ে গেছে, ফলে আইনজীবীর সঙ্গে পরামর্শ করে ব্যবস্থা নেবেন।

এদিকে, মামলার বাদী সুপ্রিমকোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান বলেছেন, মিউজিক ভিডিওটিতে অপ্রাসঙ্গিক এবং অপ্রয়োজনীয়ভাবে রগরগে দৃশ্য অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি এবং প্রকাশনা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত