শুরু হলো ‘৬ষ্ঠ জাতীয় যুবনাট্য উৎসব ২০১৭’

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৭, ১৩:২৯

সাহস ডেস্ক

আমরা যুবদের তথা সম্ভাবনাময় আগামী প্রজন্মকে সংস্কৃতিমনষ্ক করে তোলার প্রত্যয় নিয়ে পিপল্স থিয়েটার এসোসিয়েশন (পিটিএ)’র আয়োজনে, বাংলাদেশ শিল্পকলা একডেমি এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় শুরু হলো ‘৬ষ্ঠ জাতীয় যুবনাট্য উৎসব ২০১৭’। 

৩০ সেপ্টেম্বর (শনিবার) বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুবনাট্য উৎসবের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও পিপল্স থিয়েটার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা লিয়াকত আলী লাকী সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় সচিব মো. ইব্রাহীম হোসেন খান, নাট্যজন আতাউর রহমান ও গ্রুপ থিয়েটার ফেডারেশানের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান।

গত ৩০ সেপ্টেম্বর (শনিবার) থেকে ৫ অক্টোবর (বৃহস্পতিবার) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা, স্টুডিও থিয়েটার হল এবং জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ৬ দিনব্যাপী উৎসবে সারাদেশের প্রায় ৯টি বিশ্ববিদ্যালয় ও কলেজ এবং ১৮টি যুব নাট্যদল অংশগ্রহণ করবে। উৎসবে নাট্য প্রদর্শনীর পাশাপাশি কর্মশালা, ইন্সট্রুলেশন এন্ড  পারফরমেন্স আর্ট, সংবাদ পত্রের সংবাদভিত্তিক নাটকসহ ১ অক্টোবর (রবিবার) ‘যুব সাংস্কৃতিক কংগ্রেস’ এর আয়োজন করা হয়েছে।

এবারের উৎসবে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে নাট্য প্রদর্শনী শুরু হলেও ১লা অক্টোবর থেকে নাটক শুরু হবে বিকেল ৫টায়। প্রতিদিন স্টুডিও থিয়েটার হল ও জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ৫টি করে নাটক প্রদর্শিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত