দীপিকার লেহেঙ্গার ওজন ৩০ কেজি

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৭, ১২:৪৫

সাহস ডেস্ক

সিনেমায় নায়িকাদের পোষাক দেখে অনেকেই সেই পোষাক বানিয়ে থাকেন। কিন্তু ‘পদ্মাবতী’ সিনেমার পোস্টার কিংবা  ট্রেলার দেখে দীপিকা পাড়ুকোনের মতো পোশাক পরার স্বপ্ন পুষে রেখেন, তাহলে লাভ হবে না। কারণ পোস্টারে দীপিকাকে যে লেহেঙ্গা পরতে দেখা যায়, তার ওজন ৩০ কেজি। শুধু ছবি তোলার জন্য নয়, এই সিনেমার বেশির ভাগ দৃশ্যেই এমন ওজনদার পোশাক পরতে হয়েছে নায়িকাকে। মহারানির বেশে এসব ভারী লেহেঙ্গা পরে তাকে শুটিং করতে হয়েছে টানা ১২  থেকে ১৪ ঘণ্টা। ‘পদ্মাবতী’র প্রায় ১০০ দিনের শুটিংয়ে এই ‘অত্যাচার’ হাসিমুখে সহ্য করেছেন দীপিকা।

এর আগেও সঞ্জয় লীলা বানসালির অন্য দুটি সিনেমায় এমন ওজনদার পোশাক গায়ে চাপাতে হয়েছিল দীপিকাকে।  ‘গলিয়ো কা রাসলীলা রামলীলা’ সিনেমায় ৩০ কেজি ওজনের একটি পোশাক পরেছিলেন তিনি। তবে সেটি ছিল কেবল  একটি ফটোশুটের জন্য। তবে ‘বাজিরাও মাস্তানি’তে ডিজাইনার আঞ্জু মোদির নকশা করা পোশাকগুলো খুব বেশি ভারী ছিল  না। কিন্তু এরপরও রক্ষা পাননি দীপিকা। যুদ্ধের একটি দৃশ্যে দীপিকাকে পরিচালক ২০ কেজি ওজনের একটি ধাতব বর্ম পরিয়েছিলেন। সেটি অবশ্য ছিল মাত্র কয়েক ঘণ্টার বিষয়।

বানসালির সিনেমার নায়িকা হলে এই এক যন্ত্রণা। ঐতিহাসিক ছবির জন্য তিনি যেমন রাজকীয় সেট নির্মাণ করেন, তেমনি  নায়িকাদেরও পরান ভারী ভারী পোশাক আর গয়না। তার ‘দেবদাস’ সিনেমায় চন্দ্রমুখীর চরিত্রে মাধুরী একটি লেহেঙ্গা  পরেছিলেন ‘কাহে ছেড় ছেড় মোহে’ গানে। সেটির ওজনও ছিল ৩০ কেজি। 

সূত্র: এমটিভি, টাইমস অব ইন্ডিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত