যৌন হেনস্থার অভিযোগে মাফ চাইলেন কেভিন স্পেসি

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৭, ১৬:৫২

সাহস ডেস্ক

প্রায় ৩০ বছর আগে একজন উঠতি স্টার ট্রেক: ডিসকভারি চলচ্চিত্রের শিশু তারকা এন্থনী র‍্যাপকে পার্টিতে ডেকে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পর ওই ঘটনার জন্য মাফ চেয়েছেন হলিউডের তারকা কেভিন স্পেসি। যে সময়ের ঘটনা তখন এন্থনী র‍্যাপ নামে ওই অভিনেতার বয়স ছিল ১৪ বছর।

তিনি অভিযোগ করেছেন, স্পেসি তাকে একদিন এক পার্টিতে নিমন্ত্রণ জানান তবে ওই ঘটনার সময় স্পেসি মাতাল ছিলেন বলে তার ধারণা।

ঘটনার সময় কেভিন স্পেসির বয়স ছিল ২৬ বছর। তিনি বলেন, এমন কোন ঘটনার কথা সত্যিই আমার মনে পড়ছে না। সেটা ৩০ বছর আগের কথা। র‍্যাপ যেমনটা অভিযোগ করেছেন, আমি যদি সেসময় আসলেই ওরকম আচরণ করে থাকি, তাহলে মাতাল অবস্থার অন্যায্য ঐ আচরণের জন্য আমি সত্যি অনুতপ্ত এবং আমার তার কাছে ক্ষমা চাওয়া উচিত।

র‍্যাপ জানিয়েছেন, কয়েকদিন আগে হলিউডের মুভি মুঘল হার্ভি ওয়েনস্টেইনের হাতে ৫০ জনের বেশি নারীর যৌন হেনস্থার শিকার হওয়া নিয়ে যে কেলেঙ্কারির ঘটনা সামনে এসেছে, সেই প্রেক্ষাপটেই তিনি নিজের জীবনের ঘটে যাওয়া ঘটনা প্রকাশ করছেন।

তিনি জানিয়েছেন, ১৯৮৬ সালে স্পেসির এপার্টমেন্টে আয়োজিত এক পার্টিতে তাকে হঠাৎ করে কোলে তুলে নেন স্পেসি। এরপর তাকে শোবার ঘরে নিয়ে যান। এরপর স্পেসি তাকে হেনস্থার চেষ্টা করতে থাকেন। তখন তিনি দৌড়ে বাথরুমে ঢুকে পড়েন। ঘটনার আকস্মিকতায় তিনি প্রথমে কিছু বলতে পারেননি।

অভিযোগ শোনার পর অস্কারজয়ী অভিনেতা কেভিন স্পেসি বলেন, এত বছর ওকে (র‍্যাপ) এমন একটি ঘটনা বয়ে বেড়াতে হয়েছে, এজন্য আমি সত্যিই দুঃখিত।

এ প্রসঙ্গে স্পেসি জানান, নারী ও পুরুষ উভয় লিঙ্গের মানুষের সঙ্গে তার সম্পর্ক ছিল। তবে তিনি এখন একজন সমকামী হিসেবে জীবনযাপন করছেন।

সাম্প্রতিক সময়ে হলিউডের প্রযোজক হার্ভে উইনস্টেইনের যৌন নিপীড়নের ঘটনা প্রকাশ পেলে অ্যাঞ্জেলিনা জোলি, গিনেথ প্যালট্রোসহ অনেক অভিনেত্রী তার হাতে নিপীড়নের শিকার হয়েছেন জানিয়ে মুখ খোলেন।

যদিও হার্ভে উইনস্টেইন প্রতিটি অভিযোগ অস্বীকার করেছেন। তার বক্তব্য, প্রতিটি সম্পর্কই হয়েছে সম্মতির ভিত্তিতে। তাই একে যৌন হেনস্তা বলা যায় না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত