প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারিতেও অমিতাভের নাম

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১৭:৩৪

সাহস ডেস্ক

পানামা পেপার্স কেলেঙ্কারির পর এবার নতুন আরেকটি আর্থিক কেলেঙ্কারির তথ্য ফাঁস হয়েছে। এখানেও পৃথিবীর ক্ষমতাধর ব্যক্তিদের পাশাপাশি জড়িয়ে পরেছে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের নাম। এর আগে পানাম পেপার্সে নাম এসেছিল ভারতীয় বিগবি বা শাহেনশাহ খ্যাত অমিতাভ বচ্চনের নাম। 

নতুন এই আর্থিক কেলেঙ্কারির নাম দেওয়া হয়েছে প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারি। বিপুল সম্পদ লুকিয়ে অন্যত্র সরিয়ে যারা আয়কর ফাঁকি দিয়েছেন, তাদের নাম ফাঁস করা হয়েছে এখানে। 

ইন্টারন্যাশনাল কনসর্টিয়াম অব ইনভেস্টিগেটিভ জার্নালিস্ট (আইসিআইজে) ৫ নভেম্বর (রবিবার) রাতে এই তালিকা প্রকাশ করা হয়। বিশ্বের ১০০টি সংবাদ সংস্থার যৌথ ওই তদন্তে উঠে এসেছে প্রায় ১ কোটি ৩৫ লাখ নথিপত্রের বিপুল ভাণ্ডার।

তালিকায় মোদি সরকারের বিমান পরিবহন প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা, বিজেপি-র রাজ্যসভার সংসদ সদস্য তথা প্রাক্তন সাংবাদিক আরকে সিংহ, বিজয় মাল্য থেকে শুরু করে করপোরেট লবিস্ট নীরা রাডিয়ার, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলত, কংগ্রেস নেতা সচিন পাইলটের নাম রয়েছে।

ব্রিটেনের রানি এলিজাবেথ, মার্কিন রাষ্ট্রপ্রধান ডোনাল্ড ট্রাম্পের বাণিজ্য সচিব, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জামাইয়ের নামও রয়েছে তালিকায়।

সাহস২৪.কম/জুয়েনা/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত