গ্র্যামিতে ৮টি মনোনয়ন পেলো জে-জি (ভিডিও)

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৭, ১২:০৬

সাহস ডেস্ক

ক্যারিয়ারে মার্কিন র‍্যাপার জে-জি’র ঝুলিতে ২১টি গ্র্যামি পুরস্কার। গ্র্যামির ৬০তম আসরে ৪৭ বছর বয়সী এই তারকা এবারও আটটি বিভাগে মনোনয়ন পেয়েছেন। বিভাগগুলো হলো অ্যালবাম অব দ্য ইয়ার, সং অব দ্য ইয়ার, রেকর্ড অব দ্য ইয়ার, বেস্ট র‍্যাপ অ্যালবাম, বেস্ট র‍্যাপ সং, বেস্ট র‍্যাপ পারফরমেন্স, বেস্ট মিউজিক ভিডিও ও বেস্ট সাং পারফরমেন্স।

প্রেম, জীবন ও সামাজিক অবক্ষয়ের বার্তা নিয়ে সাজানো ‘৪.৪৪’ (পড়ুন ফোর পয়েন্ট ফোর্টি ফোর) অ্যালবামটি তাকে এই সম্মান এনে দিয়েছে।

এরপর সাতটি বিভাগে মনোনয়ন পেয়েছেন ৩০ বছর বয়সী মার্কিন র‍্যাপার কেনড্রিক ল্যামার। তার ‘ড্যাম’ অ্যালবামের জন্য রেকর্ড অব দ্য ইয়ার, অ্যালবাম অব দ্য ইয়ার, বেস্ট র‍্যাপ অ্যালবাম, বেস্ট র‍্যাপ সং, বেস্ট মিউজিক ভিডিও, বেস্ট র‍্যাপ পারফরমেন্স ও বেস্ট সাং পারফরমেন্স বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি। এ ছাড়া ব্রুনো মার্স (টোয়েন্টি ফোরকে ম্যাজিক) পেয়েছেন ছয়টি বিভাগে আর চাইল্ডিশ গ্যাম্বিনো (অ্যাওয়েকেন, মাই লাভ!), খালিদ, নো আই.ডি. এবং সিজা প্রত্যেকে পাঁচটি বিভাগে মনোনয়ন পেয়েছেন।

তবে এবার মনোনয়নে নারীরা চলে গেছেন সাইডলাইনে। কেটি পেরির মতো বিখ্যাত গায়িকার ভাগ্যে কোনও মনোনয়নই জোটেনি। অথচ তার ‘উইটনেস’ অ্যালবামটি সাড়া ফেলেছিল এ বছর। একেবারে হতাশ হওয়ার কিছু নেই মেয়েদের মধ্যে রিদম অ্যান্ড ব্লুজ গায়িকা সিজা পেয়েছেন সেরা নতুন শিল্পীসহ পাঁচটি মনোনয়ন।

জানা যায়, দ্য রেকর্ডিং একাডেমির ১৩ সহস্রাধিক সদস্যের ভোটে নির্বাচিত হবেন বিজয়ীরা। আগামী বছর ২৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ম্যাডিসন স্কয়ার গার্ডেনে জমকালো অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। ১৪ বছর পর লস অ্যাঞ্জেলেসের বাইরে গ্র্যামি অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। গ্র্যামি ডটকম

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত