সমালোচনার মুখে টিভি শো ছাড়লেন ফরাসি গায়িকা

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৫৬

সাহস ডেস্ক

সম্প্রতি ফ্রান্সের এক মুসলিম গায়িকা একটি টিভি শো থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন। ম্যানেল ইবতিসেম নামে ২২ বছর বয়সী এই গায়িকা ফ্রান্সে ‘দি ভয়েস’ নামে এক প্রতিযোগিতার অনুষ্ঠানের মধ্য দিয়ে জনপ্রিয়তা লাভ করেন। 

২০১৬ সালে তিনি এক পোস্টে ফ্রান্সের নিসে জনসমাগমে লরি নিয়ে যে সন্ত্রাসী হামলা ঘটনার প্রসঙ্গে এনে ম্যানেল ইবতিসেম লেখেন, প্রতি সপ্তাহে একটি হামলা যেন রুটিন হয়ে গেছে এবং সন্ত্রাসীরা সবসময়ই তাদের পরিচয়ের কাগজপত্র সঙ্গে রাখে। এটা তো সত্য যে, যখন আপনি কোনো খারাপ কাজের পরিকল্পনা করবেন, তখন আপনি আপনার কাগজপত্র নিতে ভুলবেন না।

নিসের লরি হামলার সপ্তাহখানেক পর ফ্রান্সের সেন্ট-আদ্যুনে-দ্য-র‍্যুভের একটি গির্জায় একজন বয়স্ক যাজককে হত্যার ঘটনা ঘটে। তখন তিনি মন্তব্য করেন, আসল সন্ত্রাসী হলো আমাদের সরকার।

মুসলিম ওই গায়িকার এসব মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচিত হয়। সন্ত্রাসী হামলায় নিহতদের স্বজনদের একটি সংগঠন তার মন্তব্যকে অগ্রহণযোগ্য বলে উল্লেখ করেন। এতে হামলায় নিহতদের প্রতি অশ্রদ্ধা পোষণ করা হয়েছে বলেও অনেকে মন্তব্য করেন। গান গেয়ে ম্যানেল ইবতিসেম পরিচিতি লাভ করেন সেসব ভিডিও মুছে ফেলার চাপও দেন অনেকে।

এর মধ্যে মেনেলের পক্ষেও মন্তব্য আসে অনেক। বলা হয়, শুধুমাত্র মুসলিম বলেই পুরনো পোস্ট দিয়ে মেনেলকে হেনস্তা করা হচ্ছে। 

৯ ফেব্রুয়ারি শুক্রবার ফেসবুকে এক ভিডিও বার্তায় মেনেক বলেন, স্পষ্টতই আমি সন্ত্রাসবাদীর বিপক্ষে। তবুও শো থেকে নিজেকে সরিয়ে নিলাম।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত