পরিচালক চান ‘নাইটি’ পরা দেখতে: মাহি

প্রকাশ : ০৩ মে ২০১৮, ১৭:৪৯

সাহস ডেস্ক

কখনও রাধিকা আপতে, কখনও শ্রী রেড্ডি আবার কখনও রিচা চাড্ডা, বলিউডে ‘কাস্টিং কাউচ’ নিয়ে মুখ খুলেছেন একের পর এক অভিনেত্রী। শ্রী রেড্ডি, রাধিকাদের জ্বালানো সেই আগুনে ঘৃতাহুতি পড়ে বলিউডের জনপ্রিয় কোরিওগ্রাফার সরোজ খান-এর মন্তব্যে। 

সাংবাদিকের সম্মেলনে ‘কাস্টিং কাউচ’-এর পক্ষে মন্তব্য করে বসেন বর্ষীয়ান ওই কোরিওগ্রাফার। তিনি বলেন, ‘বলিউডে ধর্ষণ করে কেউ কাউকে ছড়ে দেয় না। তাঁর খাবারের ব্যবস্থাও করে দেয়।’ সরোজ খানের ওই মন্তব্যের পর থেকেই শুরু হয় জোর জল্পনা।

সরোজ খানের মন্তব্যের রেশ কাটতে না কাটতেই এবার কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী মাহি গিল। তিনি বলেন, তিনি যখন সবে সবে কেরিয়ার শুরু করেন, তখন একাধিক কুৎসিত ঘটনার সম্মুখীন হতে হয় তাঁকে। অডিশন দিতে গেলে, কোনও পরিচালক তাঁকে ‘নাইটি’ পরে দেখতে চান। আবার কেউ বলেন, সালওয়ার কামিজ পরে অডিশন দিতে গেলে, কেউ তাঁকে সিনেমায় সুযোগ করে দিতে করতে চাইবেন না। এমনকী, সালওয়ার কামিজ পরে হাজির হলে, অভিনয় করতে পারবেন না বলেও মাহির মুখের উপর কেউ কেউ মন্তব্য করে বসেন বলেও দাবি করেন ‘সাহেব বিবি আউর গ্যাংস্টার’ অভিনেত্রী।

সবে সবে কেরিয়ার শুরু করতে গিয়েই ‘কাস্টিং কাউচে’-এর মত ঘটনার সম্মুখীন তিনি হন। এমনকী, যে পরিচালকদের তাকে ওই প্রস্তাব দিয়েছেন, তাদের নামও এই মুহূর্তে মনে করতে পারছেন না বলেও মন্তব্য করেন মাহি। পাশাপাশি তিনি আরও বলেন, মেয়েদের দেখলেই যারা ওই ধরনের কুৎসিত ভাবনা চিন্তা শুরু করে দেন, তাঁরা সমাজের সব জায়গাতেই বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছেন বলেও জানান মাহি।

‘দেব ডি’ খ্যাত অভিনেত্রী মাহি গিল-এর পাশাপাশি বলিউডে ‘কাস্টিং কাউচ’ নিয়ে মুখ খোলেন অভিনেতা রাজকুমার রাও-ও। তিনি বলেন, কাস্টিং কাউচের সম্মুখীন এখনও পর্যন্ত তাঁকে হতে হয়নি বটে। কিন্তু, তিনি এমন অনেককেই জানেন, যাঁরা ওই সমস্যার সম্মুখীন হয়েছেন। সেই সঙ্গে তিনি আরও বলেন, মেধা থাকলে, লড়াই চালিয়ে যান। মেধার জোরেই যাতে অভিনয়ে সুযোগ করে নেওয়া যায়, সেই মত-ও প্রকাশ করেন ‘নিউটন’ অভিনেতা।

সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত