তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ‘হালদা’

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৮:১৬

সাহস ডেস্ক

দেশ-বিদেশে পুরস্কারপ্রাপ্ত বাংলা চলচ্চিত্র ‘হালদা’ তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতামূলক প্রদর্শনীর জন্য আমন্ত্রিত হয়েছে। খ্যাতিমান অভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদ এই ছবিটির পরিচালক।

তৌকির আহমেদ বলেন, এটা অত্যন্ত আনন্দের সংবাদ যে ‘হালদা’ আরও তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে। তিনটি আন্তর্জাতিক উৎসবেই ছবিটি প্রতিযোগিতায় অংশ নেবে।

তিনি জানান, আগামী ৩১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত কসোভোতে ‘১১তম ফিল্ম ফেস্টিভাল দ্য গডনেস অন দ্য থ্রোন’ উৎসবের প্রতিযোগিতা বিভাগে ‘হালদা’ প্রদর্শেন জন্য আমন্ত্রণ পেয়েছে। অন্যদিকে ৪ থেকে ১০ সেপ্টম্বর পর্যন্ত রাশিয়াতে অনুষ্ঠিতব্য ‘১৪তম কাজান ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব মুসলিম সিনেমা ’তে ছবিটি প্রদর্শনের আমন্ত্রণ পেয়েছে। এই উৎসবেও মূল প্রতিযোগিতা বিভাগে ‘হালদা’ প্রতিদ্বন্ধিতার জন্য প্রদর্শিত হবে। 

তিনি জানান, ৪ থেকে ১১ অক্টোবর পর্যন্ত ইটালিতে অনুষ্ঠিতব্য ‘২১তম রেলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভাল’ এ হালদা আমন্ত্রণ পেয়েছে।

তৌকির আহমেদ জানান, তিনি রাশিয়া ফেস্টিভালে যোগদান করবেন। অন্য দুটি উৎসবে তার পক্ষ থেকে তার প্রতিষ্ঠানের অন্য কেউ যোগ দেবেন।

‘হালদা’ চলচ্চিত্রের মার্কেটিং ও আন্তজার্তিক চলচ্চিত্র উৎসব বিষয়ক কর্মকর্তা মনজুরুল ইসলাম মেঘ জানান, চলতি মাসেই তৌকির পরিচালিত হালদা ছবিটি লন্ডনে ১৫তম রেইবো চলচ্চিত্র উৎসবে এবং দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত বাংলাদেশি চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করেছে। দুটি উৎসবেই ছবিটি প্রসংশিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত