স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ও ডকুমেন্টরি নিয়ে রিললাইফ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’১৮

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫১

স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ও ডকুমেন্টরি নিয়ে ক্রিয়োজিওন প্রোডাকশন দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে রিললাইফ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

আগামী ৩০ নভেম্বর ২০১৮ পর্যন্ত এ উৎসবে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ও ডকুমেন্টরি জমা দেওয়া যাবে। ডিসেম্বর ১২-১৪ তারিখে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে কলকাতায় অনুষ্ঠিত হবে রিললাইফ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮।

প্রতিযোগিতায় বিজয়ী চলচ্চিত্র ও ডকুমেন্টরিকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে। ১ম রিললাইফ চলচ্চিত্র উৎসবে বিভিন্ন দেশ থেকে ৮০টি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে নির্মাতারা অংশগ্রহণ করেন।

ক্রিয়োজিওন প্রোডাকশনের অন্যতম সদস্য সেখ আসিফ ইকবাল জানান, ক্রিয়োজিওন প্রোডাকশনের উদ্যোগে প্রথম রিললাইফ ফিল্ম ফেস্টিভ্যালে স্বাধীন চলচ্চিত্র দেখানো ও স্বল্প দৈর্ঘ্যের ছবি, প্রামাণ্য চিত্র দেখার অভ্যেস তৈরি করতে চেয়েছিলাম আমরা। বাংলাদেশ থেকে আসা অসম্ভব সুন্দর কিছু ছবি দেখার সুযোগ হয়েছিল। এবছর সারা বিশ্ব থেকে চলচ্চিত্র আসছে। ভারতবর্ষের চলচ্চিত্র উৎসবগুলির মধ্যে সদ্যজাত ‘রিল লাইফ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ বিশেষ চমক নিয়ে আসতে চলেছে।

প্রতিযোগিতার আয়োজক শুভজিৎ ঘোষ, অঙ্কিত বাগচি জানান, এ চলচ্চিত্রের মাধ্যমে দুই বাংলার মেলবন্ধন তৈরি হবে। পূর্বের ন্যায় এবারও বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক নির্মাতা তাদের শিল্প নিয়ে এ উৎসবে অংশগ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেন আয়োজকরা।

বাংলাদেশ থেকে এ প্রতিযোগিতায় অংশগ্রহণের ক্ষেত্রে ভিসা সংক্রান্ত সহযোগিতার প্রয়োজন হলে প্রতিষ্ঠানটির প্রতিনিধির সাথে যোগাযোগ করা যাবে। ক্রিয়োজিওন প্রোডাকশন এর বাংলাদেশ প্রতিনিধি রিয়াজ সোহেল, মোবা : 01680476009, ইমেইল- riajsohel@gmail.com

এছাড়া প্রতিযোগিতার বিস্তারিত জানা যাবে- www.creazioneproduction.com ওয়েবসাইটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত