entertainment-tv-21644 এবার বাংলাদেশে পূর্ণাঙ্গ সম্প্রচারে ‘বাংলা টিভি’

এবার বাংলাদেশে পূর্ণাঙ্গ সম্প্রচারে ‘বাংলা টিভি’

প্রকাশ | ২০ মে ২০১৭, ১১:২৩

অনলাইন ডেস্ক

‘বিশ্বজুড়ে বাংলা’ স্লোগান নিয়ে বাংলাদেশে পূর্ণাঙ্গ সম্প্রচারে এসেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘বাংলা টিভি’। লন্ডনে যাত্রা শুরু করা এই চ্যানেলের ইউরোপজুড়ে সম্প্রচার চলছে।

ঢাকার সোনারগাঁও হোটেলে ১৯ মে (শুক্রবার) বাংলাদেশে বাংলা টিভির সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বাংলা টিভির প্রধান উপদেষ্টা কলামনিস্ট আব্দুল গাফফার চৌধুরী।বাংলা টিভির সাফল্য কামনা করে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পাশাপাশি বাংলাদেশের ঐতিহ্যকে বিশ্বের কাছে তুলে  ধরার আহ্বান জানান শিরীন শারমিন চৌধুরী।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশ এই মুহূর্তে তিনটি বিষয়ে যুদ্ধ করছে- জঙ্গিবাদ, দারিদ্র্য ও সুশাসন  প্রতিষ্ঠা।  বর্তমান সরকার সমালোচনা সহনশীল। আমরা সমালোচনাকে সব সময় স্বাগত জানাই। কিন্তু সেই সঙ্গে বস্তুনিষ্ঠতাও থাকা প্রয়োজন। মিথ্যাচার কিংবা তথ্য গোপন নয়, সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতাই আমাদের কাম্য।

অনুষ্ঠানে বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামাদুল হক জানান, ১৯৯৮ সালের ১৬ ডিসেম্বর ইংল্যান্ডে  প্রথম যাত্রা শুরু করে বাংলা ভাষা ভিত্তিক টেলিভিশন চ্যানেল বাংলা টিভি। বর্তমানে পুরো ইউরোপে এই  চ্যানেলের সম্প্রচার চলছে। প্যারিস, রোমসহ ইউরোপের বেশ কয়েকটি বড় শহরে এই টিভি চ্যানেলের ব্যুরো অফিস রয়েছে বলে জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান  ইমাম, কবি আসাদ চৌধুরী, দুদকের সাবেক কমিশনার এম সাহাবুদ্দিনসহ অনেকেই।