পার্বতীপুরে দিনের বেলায় কুয়াশা সাথে বৃষ্টি

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৬, ১৯:০১

পৌষের ১২ তারিখ, সোমবার। সকাল থেকে ছিল রোদ। সে রোদে তাপও ছিল যথেষ্ট। আর আগের রাতে লেপ কাঁথা ছেড়ে ঘুমুতে হয়েছে। আবার অনেক বাসা-বাড়ীতে নাকি ফ্যানের সুইচও অন করতে হয়েছে। এরকম কথপোকথন, গল্পের মাঝেই নেমে আসে আঁধার। ঘনকুয়াশায় ঢেকে যায় সবকিছু। সেই সাথে হিমেল হাওয়া।

দিনাজপুরের পার্বতীপুরে সোমবার সকাল সাড়ে ১০টায় ঘন অন্ধকারে ঢেকে যায় সবকিছু। শুরু হয় কনকনে বাতাস। এ অবস্থা চলে দিনভর। আর বেলা ৩টার দিকে ঝমঝম করে নেমে আসে বৃষ্টি। ঘনকুয়াশা ঠাণ্ডাবাতাস আর বৃষ্টির মধ্যে দিয়ে জনজীবনে ঘটে ছন্দপতন। এতে দিনমজুর খেটে খাওয়া মানুষদেরকে হঠাৎ করেই দুর্ভোগের মধ্যে পড়তে হয়। তবে শীতবস্ত্র ব্যবসায়ী, বিক্রেতারা মহাখুশি। তাদের মধ্যে স্বস্তিরভাব দেখা যায়। 

পার্বতীপুর শহরের নতুন বাজারের বস্ত্র ব্যবসায়ী মিনারুল হক বাবু জানান, শীতের শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিবছর ভাল ব্যবসা হয়। এবার এক চালান শীতবস্ত্র এনে বিক্রি শেষ করতে পারিনি। একারণে গত রবিবার পর্যন্ত নতুন করে শীতবস্ত্র আনার কথা ভাবিনি। তবে নতুন আবওয়ায় মনে হচ্ছে এবারও ব্যবসা ভাল হবে। আবারও শীত বস্ত্রের চালান আনতে হবে। 

এদিকে, উপজেলা কৃষি কর্মকর্তা আবু ফাত্তাহ মোঃ রওশন কবীর জানান, সোমবারের বৃষ্টিতে ক্ষতির চেয়ে সব দিক দিয়ে লাভ বেশি হবে। বিশেষ করে আলু, ভূট্টা, গম, সরিষা এবং আমের জন্য সুফল বয়ে আনবে। তবে বৃষ্টি অব্যাহত থাকলে, ঘনকুয়াশা চলমান থাকলে অনেক ক্ষেত্রে ক্ষতি হওয়ার ও আশংকা আছে বলে তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত