ভোরে রাজধানীতে ঝুম বৃষ্টি, জলে-জটে অস্বস্তি

প্রকাশ : ৩১ মে ২০১৮, ১১:০৩

সাহস ডেস্ক
ছবি: ফুয়াদ জুবায়ের

কয়েকদিন ধরে টানা গরমে হাঁসফাঁস করছিল নগরবাসী। খোদ রাজধানীতে তাপমাত্রা চড়ে বসেছিল সাড়ে ৩৬ ডিগ্রির কাছাকাছি। এর মধ্যেই আজ বৃহস্পতিবার (৩১ মে) সকালে আকাশ ভেঙে বৃষ্টি নামে। বাতাসের গতিবেগের সঙ্গে বাড়তে থাকে বৃষ্টি। এ সময় বৃষ্টির সঙ্গে আকাশে বিদ্যুৎ চমকাচ্ছিল। আর এতেই দেখা মেলে স্বস্তির।

আগারগাঁও আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহমেদ সকালে জানান, সকালে তিন ঘণ্টায় রাজধানীতে ৮২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে। 

খবর নিয়ে জানা যায়, রাজধানীর বাড্ডা, শাহজাদপুর, বারিধারাসহ বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। সপ্তাহ শেষেও বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

গতকাল আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল, উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছিল। পরবর্তী সময়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মিয়ানমারের রাখাইন উপকূলে গভীর নিম্নচাপে পরিণত হয়। এ কারণে সাগর ছিল উত্তাল। এর ফলে দেশের চারটি সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছিল।

আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহমেদ জানান, নিম্নচাপটি অন্যদিকে চলে গেছে। ফলে সতর্কসংকেত তুলে নেওয়া হয়েছে। 

তবে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া, বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।
সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত