মেডিকেল ডিভাইস ব্যবসায়ীদের ধর্মঘট

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৬, ১৭:১৬

সাহস ডেস্ক

মেডিকেল ডিভাইস ব্যবসায়ীদের ডাকা তিন দিনের ধর্মঘট শুরু হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) থেকে পূর্ব নির্ধারিত কর্মূচির অংশ হিসেবে এই ধর্মঘট পালনের ঘোষণা দেন তারা। 

ধর্মঘটের মাধ্যমে দাবি আদায় না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানিয়েছে সংশ্লিষ্টরা।

সোমবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-বিএমএ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন এসব কর্মসূচির বিষয়ে জানিয়েছে মেডিকেল ডিভাইস ব্যবসায়ীরা। 

একই সঙ্গে মেডিকেল ডিভাইস গাইড লাইন-২০১৫ এর অন্তর্ভুক্ত মেডিকেল, সার্জিক্যাল দ্রব্যাদি আমদানিকারক ও বিক্রেতাদের ঔষধ প্রশাসনের হয়রানি থেকে মুক্তির দাবি জানানো হয়। 

এর আগে গত ২৮ নভেম্বর ঢাকা রিপোর্টাস ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি মেনে নিতে ৫ ডিসেম্বর পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়। 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মেডিকেল ইন্সট্রুমেন্ট অ্যান্ড হসপিটাল ইকুইপম্যান্ট ডিলার্স এন্ড ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের সভাপতি শরিফ উদ্দিন আহম্মেদ ধর্মঘট সফল করতে সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের আহ্বান জানান। 

তিনি বলেন, এই ধর্মঘটের কারণে রোগীদের কোনো প্রকার অসুবিধা হলে তার জন্য ব্যবসায়ীরা নয়, ঔষধ প্রশাসনকে দায়ী থাকবে। 

এসময় উপস্থিত ছিলেন, বিএমএ ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শামসুল হুদা, বাংলাদেশ মেডিকেল ইন্সট্রুমেন্ট অ্যান্ড হসপিটাল ইকুইপম্যান্ট ডিলার্স এন্ড ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন ঢাকা জেলা সভাপতি মোঃ জাভেদ আহমেদ ও বাংলাদেশে বৈজ্ঞানিক সমিতির সভাপতি নজরুল ইসলাম সেলিমসহ মিডফোর্ট, বাবুবাজার, হাটখোলা ও তোপখানা এলাকার ব্যবসায়ীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত