“ডাটা ফর ডিসিশন ইন হেলথ” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন

প্রকাশ : ০১ এপ্রিল ২০১৭, ১৭:১৫

সাহস ডেস্ক

“ডাটা ফর ডিসিশন ইন হেলথ” শীর্ষক তিন দিনব্যাপী স্বাস্থ্য বিষয়ক এক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

১ এপ্রিল ২০১৭ শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তর-এর উদ্যোগে হোটেল লা মেরিডিয়ানে এ সম্মেলনের উদ্বোধন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহেদ মালেক, এমপি প্রধান অতিথি হিসেবে উক্ত সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তর-এর মহাপরিচালক প্রফেসর ডাঃ আবুল কালাম আজাদ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম, ইউরোপিয়ান ইউনিয়ন, আইসিডিডিআর বি, ইউনিসেফ, ইউএনএফপিও, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ভাইটাল ষ্ট্রেটেজি ব্লুমবার্গ, ইউএসএআইডি-এর এমএসএইচ ও মেঝার এভালুয়েশন এবং এইচআইএসপি বাংলাদেশ-এর সহযোগিতায় এই সম্মেলন আয়োজন করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহেদ মালেক, এমপি বলেন, “আমরা কমিউনিটি ক্লিনিক এর মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠির কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছি এবং ইতোমধ্যে মাতৃস্বাস্থ্য ও শিশু মৃত্যু হার কমিয়ে মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জনের মাধ্যমে সারাবিশ্বে বাংলাদেশকে পরিচয় করে দিয়েছি”।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়-এর সচিব মোঃ সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তর-এর পরিচালক (এমআইএস) ডাঃ নাজিমুন নেসা, ইউরোপিয়ান ইউনিয়ন বাংলাদেশ-এর প্রতিনিধি মারিও রনকুনি, ইউনিসেফ বাংলাদেশ-এর প্রতিনিধি এডওয়ার্ড বেইগবেডার এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত