কুড়িগ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৭, ১৭:৪৮

শফিউল আলম শফি

কুড়িগ্রামে গেল আগস্ট ও জুলাই মাসের দু’দফা বন্যায় দরিদ্র ও অসহায় পরিবারের সু-স্বাস্থ্য ও সেবা নিশ্চিত করার জন্য বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে।

ফরিদা হক ফাউন্ডেশন এবং অ্যাড. মুহাম্মদ ফখরুল ইসলাম এন্ড এসোসিয়েটের যৌথ উদ্যোগে ১৩ অক্টোবর (শুক্রবার) সকালে উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন সাতদরগাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এই চিকিৎসা সেবা দেওয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগের চেয়ারম্যান প্রফেসর এমএ হাসানাত এবং বারডেম হসপিটালের মাইক্রোলজির প্রধান অধ্যাপক শহিদুল ইসলামের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের দল এই সেবা প্রদান করেন।

চিকিৎসা সেবা ক্যাম্পে প্রায় সহস্রাধিক গরিব ও দুঃস্থ রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ দেওয়া হয়। এছাড়াও ২০ জন স্বেচ্ছাসেবক বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পে কাজ করেন।

এতে আরও উপস্থিত ছিলেন, বিএসএমইউ-এর ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগের চেয়ারম্যান প্রফেসর এমএ হাসানাত এবং বারডেম হসপিটালের মাইক্রোলজির প্রধান অধ্যাপক শহিদুল ইসলাম, অ্যাড. মুহাম্মদ ফখরুল ইসলাম এন্ড এসোসিয়েটের প্রধান অ্যাড. মুহাম্মদ ফখরুল ইসলাম, ফরিদা হক ফাউন্ডেশনের সদস্য অ্যাড. জাকারিয়া হায়দার বেক্সিম কো-ফার্মাসিউটিক্যালসের সিইও মো. জিয়াউল হক প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত