নওগাঁ সদর হাসপাতালে দালাল এবং কোম্পানির প্রতিনিধিদের দৌরাত্ম্য

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১৬:১১

মুরাদ চৌধুরী

দুপুর ১২টা। হাসপাতালের প্রধান ফটকে জটলা। ভেতর থেকে আসা রোগীর স্বজনদের কাছ থেকে চিলের মতো ছোঁ মেরে প্রেসক্রিপশন নিলেন ঔষধ কোম্পনির প্রতিনিধি। তার দেখা শেষ হতেই সাথে থাকা আরেকজন দেখে নিল প্রেসক্রিপশনটি। দেখা শেষ হতেই এবার ওই রোগীর পিছু নিল এক মহিলা। এগিয়ে গিয়ে রোগীর স্বজনের কাছে জানতে চাইলাম পিছু নেওয়া মহিলাটি কে? আর কোম্পানির লোকজন কি বলল? কথা না বাড়িয়ে শুধু ফিসফিস করে বললেন ‘হাসপাতাল না দালালের কারখানা’।

মঙ্গলবার দুপুরে নওগাঁ সদর হাসপাতালে গিয়ে সাময়িক সময়ে এমন দৃশ্য দেখা গেল। প্রধান ফটক সকাল ৯টার পর থেকে প্রায় ২০ থেকে ২৫ জন ক্লিনিকের দালাল আর অর্ধশত কোম্পানির প্রতিনিধির দখলে চলে যায়। 

চিকিৎসা নিতে আসা ফরিদ জানান, গত এক মাস আগে তিনি তার মাকে নিয়ে এসেছিলেন। আজ এসেছেন তার ভাগ্নিকে ডাক্তার দেখাতে। হাসপাতালে ঢোকার আগেই ক্লিনিকের দালালরা তাকে ঘিরে ধরে খুব কম মূল্যে তাদের ক্লিনিকে অপারেশনসহ সব কিছু করা হয় এমন অফার দিয়ে টেনে ধরে।

স্থানীয় হাঁসাইগাড়ী এলাকা থেকে পেটের ব্যাথার জন্য এসেছে রুবিনা। টিকিট কাটার জন্য লাইনে দাঁড়িয়েছেন। এমন সময় পিছন থেকে এক নারী তাকে ডেকে জানতে চায় কী জন্য এসেছে।

রুবিনা জানান, সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে এসে দালালদের টানাটানির মধ্যে পড়েন তিনি।

এ ব্যাপারে তত্বাবধায়ক ডাঃ রওশন আরা সাংবাদিকদের জানান, বিষয়টি তিনি জেনেছেন। দালালদের নিয়ন্ত্রনে তিনি প্রদক্ষেপ নিবেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত