লক্ষ্মীপুর সদর হাসপাতালে ৫ টাকার টিকিট ৫০ টাকা

প্রকাশ : ০২ মার্চ ২০১৮, ১৭:৫৮

লক্ষ্মীপুর সদর হাসপাতালের বহির্বিভাগে ৫ টাকার টিকিট ৫০ টাকায় বিক্রি করার অভিযোগ উঠেছে কাউন্টারের দায়িত্বে থাকা সেলিমের বিরুদ্ধে। তিনি রোগীর অসহায়ত্বের সুযোগে বাড়তি টাকা হাতিয়ে নেন। রোগীদের হয়রানি ও অসদাচরণ করেন। 

দীর্ঘদিন থেকে কাউন্টারের দায়িত্বে থাকা সেলিমের বিরুদ্ধে নানা অনিয়ম ও হয়রানির অভিযোগ থাকলেও কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দুপুরে ১টা পর্যন্ত সদর হাসপাতাল ঘুরে দেখা গেছে, সেবা পেতে বহির্বিভাগে দীর্ঘ লাইন। ঘণ্টার পর ঘণ্টা রোগীরা লাইনে দাঁড়িয়ে আছেন। অপরদিকে, কাউন্টারের পেছনের জানালা দিয়ে বাড়তি টাকায় বিক্রি করা হচ্ছে টিকিট। যেসব শিশুরা বাবার সঙ্গে চিকিৎসা সেবা নিতে এসেছে তাদের টিকিট দেওয়া হচ্ছে না। বলা হচ্ছে- সেবা পেতে মায়ের সঙ্গে আসতে হবে। মূলত নানান অজুহাতে অতিরিক্ত টাকা হাতিয়ে নেওয়ার ধান্দা। ৫ টাকার টিকিট কিনতে ১০/২০ টাকার নোট দিলে কাউন্টার থেকে বাকি টাকা ফেরত দেওয়া হয় না বলে অভিযোগ পাওয়া গেছে। দুপুর ১টা বাজতে না বাজতেই টিকিট বিক্রি বন্ধ করে দেন কাউন্টারের সেলিম।

গৃহবধূ মুক্তা বেগম, তানিয়া সুলতানা, আমেনা বেগমসহ কয়েকজন কাউন্টারের সামনে অপেক্ষা করছেন টিকিটের আশায়। তাদের সবার কোলে অসুস্থ শিশু। তাদের অনুরোধের পর সেলিম ৫০ টাকা করে টিকেটের দাম দাবি করেন। উপায় না পেয়ে তিনজন নারী ৫০ টাকা করে টিকেট কিনেন।

মুক্তা বেগম জানান, দেড় ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও টিকেট নিতে পারেননি। জানালা দিয়ে টিকেট বিক্রি করা না হলে হয়তো দুপুর ১টার আগে টিকেট নিতে পারতেন।

এসব অনিয়ম ও অভিযোগের বিষয়ে জানতে চাইলে কাউন্টারের দায়িত্বে থাকা সেলিম বলেন, ভুল হয়েছে; এসব আগামীতে আর হবে না।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন বলেন, সেলিমের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। দ্রুত তাকে কাউন্টার থেকে সরিয়ে দেওয়া হবে।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ বলেন, অতিরিক্ত টাকা নেওয়ার সুযোগ নেই। অনিয়ম ও হয়রানি বিষয় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত