আগৈলঝাড়ায় অবৈধ ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৬, ১৮:২০

বরিশালের আগৈলঝাড়ায় লাইসেন্সবিহীন অবৈধ চারটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন বরিশাল জেলা সিভিল সার্জন ডা. এএফএম শফিউদ্দিন। 

শনিবার (২৪ সেপ্টেম্বর) সিভিল সার্জন স্বাক্ষরিত সিএসবি/১৬ নং স্মারকে এ সকল অবৈধ ডায়গনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ প্রদান করেন। 

অবৈধ ডায়াগনস্টিক সেন্টারগুলো হচ্ছে- উপজেলা হাসপাতালের সামনে সন্যামত ডায়াগনস্টিক সেন্টার, জান্নাত ডায়াগনস্টিক সেন্টার, বারপাইকা মেটারনিটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এবং উপজেলা সদরের জনসেবা মেডিকেল সার্ভিস। 

ওই চিঠিতে আরও বলা হয়েছে এই অবৈধ ডায়াগনস্টিক সেন্টারগুলো লাইসেন্স না করায় সরকারি বিধিবিধানের আওতায় না আসা পর্যন্ত বন্ধের নির্দেশ কার্যকর থাকবে।

যার অনুলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তাকে কার্যকর করতে প্রদান করা হয়েছে। সিভিল সার্জন বিভিন্ন সময়ে ডায়াগনস্টিক সেন্টারগুলো পরিদর্শনে এলেও একটি সিন্ডিকেটের মাধ্যমে এসকল ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা অভিযানের আগাম খবর পেয়ে প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে গেছে। 

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আলতাফ হোসেন সিভিল সার্জনের চিঠি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে ফোনে জানান, তিনি প্রশিক্ষণে ঢাকায় অবস্থান করছেন। এলাকায় ফিরে প্রশাসনের সাথে সমন্বয় করে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত