‘‌সুপারটিজন’ এর আহ্বানে উঠল ১৮ কোটি টাকা

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৬, ১৪:৪৭

সাহস ডেস্ক

শিশুদের সাহায্যার্থে এগিয়ে এল নেদারল্যান্ডসের ছয় বছর বয়সী শিশু টিজন কোলসস্টেরেন। 

নিজে মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত তবুও নিউমোনিয়ায় আক্রান্ত অন্যান্য শিশুদের গত বৃহস্পতিবার থেকে একটি চ্যালেঞ্জ শুরু করেছিল টিজন। যেখানে প্রত্যেককে নিজেদের নখে রঙ করতে হবে, তারপর অনুদান দেওয়ার পাশাপাশি আরও তিনজন পরিচিতকে একই চ্যালেঞ্জ জানাতে হবে।

টিজনের উদ্দেশ্য ছিল এই চ্যালেঞ্জের মাধ্যমে কয়েকশো ইউরোর অনুদান সংগ্রহ করা। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় সেই ছবিটি ‘‌লাকান’ হ্যাশট্যাগ লিখে পোস্টও করতে হবে। এরপরেই ছোট্ট শিশুটির চ্যালেঞ্জে সাড়া দিতে এগিয়ে আসেন বহু মানুষ।

শনিবার শেষ হওয়া চ্যালেঞ্জটির সাহায্যে সে তুলে ফেলে রাশি রাশি ইউরো ভারতীয় মুদ্রায় (‌প্রায় ১৮ কোটি ৪৪ লাখ টাকা)।

ডাচ সংবাদমাধ্যমের মতে, টিজনের এই উদ্যোগে অংশ নিতে সাধারণ মানুষ থেকে বিখ্যাত লোকজন, অনেকেই এগিয়ে এসেছেন। তালিকায় নাম রয়েছে বিখ্যাত ডি জে আর্মিন ভ্যান বুরেন থেকে শুরু করে নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট্টেরও।

কয়েকদিন আগেই তার পরিবার জানতে পেরেছিল, যে কেমোথেরাপির কোর্সের মাধ্যমে ছোট শিশুটির ক্যান্সারের আকার কমে যাওয়ার কথা ছিল, সেটি ব্যর্থ হয়েছে। তা সত্ত্বেও তারা এই উদ্যোগটি নিয়েছেন।

টিজনের বাবার বলেন, ‘‌খারাপ খবরটি পাওয়া সত্ত্বেও আমরা অন্য শিশুদের জন্য কিছু করতে চাইছিলাম। আর এজন্য ‘‌আইসবাকেট চ্যালেঞ্জ’-‌এ‌র মতো কিছু করার ইচ্ছে ছিল। এই নতুন উদ্যোগটি আমাদের দুইজনের মস্তিষ্কপ্রসূত। এমনকী চিজন নিজেও নখে রঙ লাগিয়েছে।‌’‌

গোটা দেশে এখন টিজন নায়কের আখ্যাও পেয়েছে। শুক্রবার সুপারহিরোর পোশাক পরা টিজনের একটি ছবিও সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। এমনকী সেখানে তাকে ‘‌সুপারটিজন’ নামও দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত