কিভাবে বুঝবেন পরকীয়ায় আকৃষ্ট আপনার সঙ্গী!

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৬, ১৩:৫৮

সাহস ডেস্ক

যে কোন সম্পর্কের প্রথম আর প্রধান শর্ত হচ্ছে সম্পর্কে সৎ থাকা, সঙ্গীর বিশ্বাস ধরে রাখা। কিন্তু অনেক সময়ই এই বিশ্বাস ভেঙ্গে অন্য কারও প্রতি আকৃষ্ট হতে দেখা যায় নারী অথবা পুরুষ উভয়কেই। পরকীয়া বা স্ত্রীকে লুকিয়ে বিবাহবহির্ভূত সম্পর্ক চালিয়ে যাওয়ার অভ্যেস নতুন কিছু নয়। একজন পুরুষই যে শুধু পরকীয়া করেন তা কিন্তু নয়। বহু ক্ষেত্রেই মাঝে মাঝে ঘটে এর উল্টোটাও। বিশেষ করে ইন্টারনেট ও স্মার্টফোনের যুগে একটি সুখের দাম্পত্যে জীবনে অতি সহজেই জীবনে প্রবেশ করছে তৃতীয় ব্যক্তি। স্বামী বা স্ত্রী যদি কেউ অন্য কারও প্রতি বা পরকীয়ায় আসক্ত হয় তাহলে যতই লুকনোর চেষ্টা চলুক না কেন তা প্রকাশ পেয়েই যায় কিছু লক্ষণে।           

সে রকম কয়েকটি লক্ষণ চিহ্নিত করেছেন মনোবিজ্ঞানীরা। আমাদের পাঠকদের জন্য সে লক্ষন গুলোই তুলে ধরা হল-

১. স্বামী বা স্ত্রী উভয়ের কেউ পরকীয়ায় আসক্ত থাকলে প্রথমেই ব্যপারটি জানিয়ে দেয় ফোন। দীর্ঘক্ষণ মোবাইল নিয়ে কাটানো, যেখানে যাচ্ছে সঙ্গে ফোনটি রাখছে (এমনকী বাথরুমেও), পার্টনারের সঙ্গে ফোনের পাসওয়ার্ড শেয়ার না করতে না চাওয়া।  

২. নানা অছিলায় একটা ঘরে একসঙ্গে সময় কাটানো এড়িয়ে যাওয়া। একা থাকতে ভালোবাসা।

৩. একটা মিথ্যে কথা ঢাকতে হলে নিতে হয় একগুচ্ছ মিথ্যের আশ্রয়। সেরকমই সঙ্গী বা সঙ্গিনী যদি একটা তুচ্ছ প্রশ্নের উত্তরে একগুচ্ছ বাহানা দিয়ে কথা বলতে শুরু করেন। তাহলে বোঝাই যায় যে কোনও কিছু ঢাকতে চাইছেন তিনি।

৪. চটজলদি মেসেজ ডিলিট করে দেওয়ার প্রবণতা।    

৫. কোনও একটি পোশাক আগে পছন্দ করতেন না তিনি। হঠাত্‍‌ করেই সেই পোশাকটিই প্রিয় হয়ে গেল তাঁর।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত