ত্বকের যত্নে অ্যালোভেরা

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৬, ১৭:০৩

সাহস ডেস্ক

সুন্দর মুখের জয় সর্বত্র এ কথা সবাই জানে। তবে ত্বক যখন রোদে পুড়ে কালো হয়ে যায়। মেয়েদের মতো ছেলেরা মেকআপ টেকআপ করার সুযোগ হয়ে উঠে না। তবে সৌন্দর্য বজায় রাখতে বেছে নিতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরার প্রাকৃতিক গুণে ত্বকে আসবে উজ্জ্বলতা।

ত্বকের যত্নে অ্যালোভেরা :

ত্বকের যত্ন নিতে অ্যালোভেরা ম্যাজিকের মতো কাজ করে। অ্যালোভেরা জেলে রয়েছে পলিস্যাকারাইড, ল্যাকটিনস, প্রচুর পরিমাণ মিনারেলস্ ও ভিটামিন। যা ত্বকের সুস্বাস্থ্য গড়ে তুলতে সাহায্য করে।

ত্বকের উপর অ্যালোভেরা ফেসপ্যাকের উপকারিতা :

অ্যালোভেরায় প্রচুর পরিমাণ জল থাকে। এটি ত্বক খুব ভালো হাইড্রেট করে ও ময়েশ্চারাইজ়ারের কাজ করে। ত্বকের সতেজতা বজায় রাখে।

অ্যালোভেরা জেলে রয়েছে অ্যান্টি-মাইক্রোবিয়াল উপাদান। ত্বকের উপর ব্রণ বা পিম্পলসের সম্ভাবনা এটি দূর করে।

অ্যালোভেরা অ্যান্টি এজ়িংয়ে সাহায্য করে। এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্টস্ ত্বকের উপর বয়সের ছাপ পড়তে দেয় না।

অ্যালোভেরার কুলিং ও অ্যান্টিসেপটিক উপাদান ত্বকের জন্য খুবই উপকারি। ত্বকে কোনওরকম ব্যথা ও যন্ত্রণা হলে তা থেকে রেহাই পেতে পারেন এর সাহায্যে। সেইসঙ্গে ত্বকের উপর সানট্যান পড়লে, পোকামাকড়ের কামড়ালে ও অ্যালার্জি হলে কড়া মোকাবিলা করে অ্যালোভেরা। সব মিলিয়ে ত্বকের সুস্বাস্থ্য বজায় রাখে।

এদেশের আবহাওয়া এমনই, যে ত্বকের উপর খুব তাড়াতাড়ি ট্যান পড়ে। প্রত্যেকদিন অ্যালোভেরা ব্যবহারে ত্বকের উপর থেকে ট্যান দূর হবে। ত্বকের উজ্জ্বলতা বাড়বে। প্রত্যেকদিন অ্যালোভেরা জেলের ব্যবহারে ত্বকে আশানুরূপ পার্থক্য দেখতে পাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত