৮১ বছর বয়সী ফ্যাশন মডেল! (ভিডিও)

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৬, ১৩:১২

সাহস ডেস্ক

ফ্যাশন কেবল তরুণ-তরুণীদের বিষয় নয়। এখন পরিপাটি, ফ্যাশনদুরস্ত থাকতে চান বয়স্করাও। জীবনের প্রতি ভালোবাসা থেকেই জীবনকে উপভোগ করতে চান মানুষ। বয়স সেখানে বড় কোনো বিষয় নয়। মনে রঙ থাকলেই হয়।    

যেকোনো পণ্য বা পোশাকের প্রচার ও বিক্রিবাট্টা বাড়ানোর জন্য চাই চোখ ধাঁধানো ফ্যাশন প্রদর্শনী। আর সেজন্য অপরিহার্য ফ্যাশন মডেলরা। ক্যাটওয়াকে অংশ নিয়ে পণ্যটির জেল্লা তুলে ধরেন তারা। বলা বাহুল্য, ফ্যাশন মডেলদের থাকতে হয় চমৎকার গায়ের গড়ন ও শৈল্পিক চলার ভঙ্গি ও লাস্যময়তা। সেজন্যই ফ্যাশন মডেল হিসেবে তরুণ-তরুণীদেরই কদর দুনিয়াজোড়া।       

সম্প্রতি চলতি এই ধারণাকে ভুল প্রমাণ করেছেন এক চীনা বুড়ো। ৮১ বছর বয়স তার। এতো বেশি বয়স হলেও শরীরটা তার তারুণ্য আর লাবণ্যে ভরপুর, দারুণ শক্তপোক্তও। মার্শাল আর্টও জানেন তিনি। নানা শারীরিক কসরতও দেখাতে পারেন অবলীলায়।

ওয়াং দাশুন (Wang Deshun) নামের বেইজিংয়ের বাসিন্দা এই মডেলের ক্যাটওয়াক-প্রতিভার কথা তাই ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে।  

দ্য মিরর (The Mirror) জানাচ্ছে, দাদা-পরদাদার বয়সী এই বুড়ো নাকি ‘world's sexiest grandad’ হিসেবে গণ্য হচ্ছেন।   

ওযাং দাশুন শুধু কি মডেল? নাহ, একই অঙ্গে তার অনেক রূপ! একজন উঁচুমানের অভিনেতাও বটে তিনি। সেইসঙ্গে যৌবন কিভাবে ধরে রাখা যায়, সে মন্ত্রও জানান লোকদের।   

আর অবাক করা বিষয় হলো, অটুট স্বাস্থ্য ধরে রাখার জন্য দরকার যে ব্যায়াম-ট্যায়াম, সেসবও তিনি শুরু করেছেন অনেক দেরিতে। বয়স ৫০ পার হওয়ার পর তিনি জিমে যাওয়া শুরু করেন। তিনি মনেই করেন না যে, খুব বেশি দেরি হয়ে গেছে তাতে। 

বিলেতের ‘দ্য টাইমস’(The Times) পত্রিকাকে তিনি এতো বেশি বয়সে ফ্যাশন মডেলিংয়ের মতো দুরূহ কাজে নিজের সফলতার পেছনের মন্ত্রটা বলেছেন, ‘তুমি নিজে ছাড়া তোমার সাফল্য কেউ ঠেকিয়ে রাখতে পারবে না’। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত