ত্বক ফর্সা করার গোপন জাদুকরী রহস্যগুলো জেনে নিন!

প্রকাশ : ০২ আগস্ট ২০১৭, ১৬:০৫

সাহস ডেস্ক

ত্বকের রং উজ্জ্বল ও ফর্সা করার প্রচেষ্টায় যা-ই করেন না কেন, প্রথমেই আপনার মাথায় রাখতে হবে ত্বকের সুস্থতার কথা। তাই ত্বকে সব সময় প্রাকৃতিক উপাদান ব্যবহার করুন। আজকের রূপচর্চায় ভিডিও হতে জেনে দেখে নিন ঘরোয়া পদ্ধতিতে ত্বকে ফর্সা ও কোমল করার উপায়গুলো …

কাঁচা দুধ ও চন্দন

কাঁচা দুধ ও চন্দন এক সঙ্গে মিশিয়ে ভাল করে মুখে লাগান। লাগানোর পর কথা বলবেন না। ১৫-২০ মিনিট সময় নিয়ে এটাকে শুকাতে দিন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বক ভেতর থেকে পরিষ্কার করবে। ত্বকে করবে ফর্সা ও কোমল। ১৫ দিন ব্যবহারে বুঝতে পারবে ত্বকের পরিবর্তন।

শশার রস ও কর্ণফ্লাওয়ার

শশার রসের সঙ্গে কর্ণফ্লাওয়ার গুলিয়ে নিন। মুখে,গলায় লাগান এবং শুকাতে দিন। টানটান ভাব অনুভব করলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকে সতেজ ভাব ফিরে পাবেন।

দুধ ও জাফরান

১ গ্লাস দুধে কয়েকটা জাফরান দিয়ে গুলিয়ে খান। এটি ত্বকের জন্য খুব উপকারি। দুধ ও জাফরান আপনার ত্বককে সম্পূর্ণভাবে ভেতর পরিষ্কার করে ত্বক করবে উজ্জ্বল ও ফর্সা। এছাড়া গর্ভবতী মহিলা যদি রোজ ১ গ্লাস দুধে জাফরান গুলিয়ে খায় তবে তার গর্ভের সন্তান প্রকৃতভাবে ফর্সা ও সৌন্দর্যের অধিকারী হবে।

আলু বাটা ও লেবুর রস

আলু বেটে নিন। বাটা আলু এবং লেবুর রস এক সঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১০-১৫ মিনিট রাখুন। ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বককে করবে নিশ্ছিদ্র এবং ফর্সা।

শশা ও লেবুররস

শশা ও লেবুর রসের মিশ্রণ ঘরোয়া রুপচর্চার একটি অসাধারণ পদ্ধতি। শশা ও লেবুর রস মিশিয়ে তুলার সাহায্যে মুখে লাগান। শুকিয়ে গেলে আলতো করে ঘষে নিয়ে মুখ ধুয়ে ফেলুন। কেউ চাইলে এই মিশ্রণ ফ্রিজে রেখে বরফ করে সেই বরফ মুখে ঘষে নিতে পারেন। এতে সমান পরিমাণ কাজ হবে। উপরন্তু আপনার ত্বকে শীতলতার অনুভূতি দিবে।
লেবু অনেক সময় ত্বকে এলার্জি বৃদ্ধি করে এবং মুখ চুলকাতে শুরু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত