যেমন হবে ঈদের সাজ

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২০

সাহস ডেস্ক

ঈদ নিয়ে সকলেরই থাকে নানা জল্পনা কল্পনা। বিশেষ করে মেয়েরা ও শিশুরা বেশ উৎসুক থাকে যে, তারা কে কি পরবে? কিভাবে সাজবে? আরও কত কিছু।

ঈদ হচ্ছে আমাদের মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। তাই ঈদের সাজটাও চাই তেমনি সুন্দর ও আর্কষণীয়। পোশাকের উপর নির্ভর করে ঈদের সাজ। তবে ঈদের দিন সময়ের তারতম্যেও সাজে অনেক খানি ভিন্নতা আসে।

যেহেতু ঈদের দিন রোদ থাকার সম্ভাবনা বেশি তাই সকালের সাজটা হওয়া চাই স্নিগ্ধতাপূর্ণ। সেটা হতে পারে হালকা সুতি সালোয়ার কামিজের সঙ্গে কানে ছোট টব, হাতে পাতলা ব্রেসলেট বা চুড়ি, গোলায় ছোট লকেট পাতলা চেইন, ঠোঁটে হালকা লিপগ্লস। ব্যাস দেখবেন ঈদের সকালে আপনাকে কত মনোমুগ্ধকর ও আকর্ষণীয় লাগছে।

এবার দুপুর গড়িয়ে বিকেল আসতে আসতে বাসায় বিভিন্ন মেহমান বা আপনার বন্ধু-বান্ধবদের সঙ্গে বাইরে ঘোরার পালা শুরু হবে।

এই মুহুর্তে আপনার সজ্জা হওয়া চাই গর্জিয়াস। আপনি আপনার আকর্ষণীয় ঈদের পোশাকটি এই সময়টায় পরতে পারেন। সেটি হতে পারে শাড়ী, আনারকলি, জিপ্সি, সালোয়ার-কামিজ ইত্যাদি। আপনি যেই পোশাক পরবেন তার উপরই নির্ভর করবে আপনার সাজটি কেমন হবে। তবে পোশাক সঙ্গে ম্যাচিং করে সাজটি মানান সই হওয়া চাই। আপনি ম্যাচিং করে কানের দুল, গহনা, পার্স, জুতা, চুড়ি বা ব্রেসলেট, ঘড়ি পড়তে পারেন। এতে করে আপনাকে সবার চেয়ে আলাদা ও আকর্ষণীয় লাগবে। আপনার ফেসের সাজ বিকালে বেশি ডিপ হওয়া চলবে না।বিকালের সাজ ফুটে উঠবে আপনার বাহ্যিক আর্নামেন্টস দিয়ে।

আর আপনার রাতের সাজটি হবে ফেস বেসের উপর। রাতে আপনার আই, লিপ, ব্লাসন এগুলো হওয়া চাই ডিপ বেসের। রাতে আপনার ফেস সজ্জাই আপনাকে আকর্ষণীয় করে তুলবে।

ঈদ হচ্ছে অত্যন্ত আনন্দ ও খুশি বিলিয়ে দেবার দিন। আপনার ঈদের সাজ হোক সুন্দর ও জাকজমকপূর্ণ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত