নারীর যৌনস্পৃহা বাড়াতে আপেলের বিশেষ কার্যকারিতা

প্রকাশ : ১৯ জুলাই ২০১৬, ১৫:৪৫

সাহস ডেস্ক

সম্প্রতি আপকাইভ অব গাইনোকলজি অ্যান্ড অবস্টোট্রিক্স জার্নালে আপেলের উপর করা এক গবেষণায় প্রকাশ পেয়েছে এক অদ্ভুত ফলাফল। আপেলের অনেক পুষ্টিগুণের কথা আমরা জানি। কথায় আছে, দিনে একটি করে আপেল খেলে চিকিৎসকের প্রয়োজন পড়ে না। আপেল নারীর যৌনস্পৃহা বাড়িয়ে দিতেও সমান কার্যকর। যদি কোনো নারী দিনে একটি করে আপেন খান, তবে তিনি অনেক বেশি যৌনতা উপভোগ করতে পারবেন!

গবেষকরা পরীক্ষার জন্য ৭৩১ জন ১৮ থেকে ৪৩ বছর বয়সী নারীর ওপর একটি গবেষণা চালান। সমীক্ষায় অংশগ্রহণকারী নারীদের কাছ থেকেই ফিমেল সেক্সুয়াল ইনডেস্ক সম্বন্ধে বিভিন্ন তথ্য উঠে এসেছে।

গবেষকেরা দেখেছেন, যে নারীরা দিনে এক থেকে দুটি আপেল খান তাদের যৌন ক্ষমতা খুবই ভালো থাকে। আপেলের মধ্যে প্লরিডজিন বা ফিটোএস্ট্রাজেন থাকে। এই উপাদানটি এসট্রাডিওলের সমতুল্য। এসট্রাডিওল হলো নারী দেহের সেক্স হরমোন যা যৌন ক্ষমতা বাড়ায়।

একটি গবেষণায় দেখা গেছে, স্বাস্থ্যবতী নারীরা দিনে একটি করে আপেল খেলে তাদের যৌন ক্ষমতা বেড়ে যায়। আপেলে পলিফেনলস ও অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে যা জননেন্দ্রিয়ের মধ্যে রক্তপ্রবাহকে উত্তেজিত করে তোলে। এই কারণেই নারীরা যৌনতা বেশি করে উপভোগ করতে পারেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত