জেনে নিন কোন লেন্সের সানগ্লাস কোন কাজে আসে

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৬, ১৬:৫০

সাহস ডেস্ক

সানগ্লাস কি আপনার ফেভরিট অ্যাক্সেসরিজ? সব ড্রেসের সঙ্গেই ম্যাচিং সানগ্লাস রয়েছে? স্টাইলিশ সানগ্লাসের থেকে কুল ফ্যাশন খুব কমই রয়েছে। তবে জানেন কি স্টাইলের কথা মাথায় রেখে নয়, বিভিন্ন কাজের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই তৈরি রয়েছে সানগ্লাসের বিভিন্ন রঙের লেন্স? জেনে নিন কোন রঙের লেন্স কোন কাজে সুবিধার জন্য। 

ব্লু ও পার্পল: 

গ্লেয়ার কমিয়ে কনট্রাস্ট বাড়িয়ে সঠিক কালার পারসেপশন তৈরি করতে ভাল কাজ ব্লু ও পার্পল রঙের সানগ্লাস।

 

গ্রিন: 

সব রং সমানভাবে ট্রান্সমিট করতে পারে গ্রিন লেন্স। সেই জন্য যে কোনও আবহাওয়া, যে কোনও কাজের জন্য ভাল গ্রিন সানগ্লাস।

 

ইয়েলো:

অ্যাম্বর সানগ্লাসের মতোই ইয়েলো গ্লাসও কুয়াশা, মেঘলা দিন, কম আলোর জন্য ভাল। চোখ ধাঁধিয়ে দেওয়া নীল আলো কাটাতে পারে বলে দূরের কিছু দেখার জন্যও ইয়েলো সানগ্লাস ভাল। সন্ধ্যে বেলা গাড়ি চালানো বা পাহাড়ে ওঠার সময় এই রঙের গ্লাস ব্যবহার করতে পারেন।

 

পিঙ্ক ও রেড: 

নীল আলো ব্লক করতে পারে রেড টিন্ট। অনেকক্ষণ আরামদায়ক ভাবে সানগ্লাস পরে থাকার জন্য রেড বা পিঙ্ক লেন্স খুবই ভাল।

 

ব্রাউন ও অ্যাম্বর: 

এই রঙের সানগ্লাস ওয়ার্ম কলর ফ্যাশনের পাশাপাশি সেপিয়া আউটলুক দেয়। ভোর বেলা, গোধুলি বিকেলে, মেঘলা দিন বা কুয়াশায় এই সানগ্লাস খুব ভাল। যে কোনো খেলা যেখানে দূরের কিছু দেখতে হবে সেখানে অ্যাম্বর সানগ্লাস ভাল কাজ দেয়। 

 

গ্রে: 

এই রঙের সানগ্লাসের রং খুব বেশি বদলায় না। প্রখর সূর্যের তেজে কিছুটা গাঢ় রং হলেও তা দৃষ্টি ঝাপসা করে দেয় না। চোখের আরামও কোনও বস্তুকে সঠিক রঙে দেখার জন্য গ্রে সানগ্লাস সবচেয়ে ভাল। বিচে ঘোরা, গলফ খেলার জন্যও উপযুক্ত গ্রে সানগ্লাস।

 

রোডস্টার:

হলুদের মতোই নীল আলো আটকাতো ভাল কাজ করে রোডস্টার সানগ্লাসও। এই লেন্স নিজে থেকেই কনট্রাসস্টা ঠিক করে নেয়। গাড়ি বা বাইক ড্রাইভিং, চোখের স্ট্রেন কমাতে ও ডিজিটাল স্ক্রিন দেখতে সাহায্য করে এই লেন্স। বরফের দেশে দারুণ কাজ করে এই লেন্সের সানগ্লাস। 


মিরর লেন্স:  

রিফ্লেকটিভ বা মিরর লেন্স সানগ্লাস সবচেয়ে ভাল কনট্রাস্ট করতে পারে। বরফে বা বোটিং, সেলিং করার জন্য ভাল মিরর লেন্স।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত