ঈদের সকালের সাজ

প্রকাশ | ০৯ সেপ্টেম্বর ২০১৬, ১২:৪৯ | আপডেট: ১৫ জুন ২০১৮, ১৪:৪১

অনলাইন ডেস্ক
মডেল: অরণী

ঈদুল আজহায় আনন্দ তো আছেই, সাথে আছে ভীষণ ব্যস্ততা। কোন দিক দিয়ে যে সারা দিন পার হয়ে যায়, খেয়ালই থাকে না। তারপরও বিশেষ একটা দিন বলে কথা৷ এই দিনে সাজপোশাকে উৎসবের ছোঁয়া না থাকলেও চলে না। তাহলে এত ব্যস্ততা সামলে কী করে নিজেকে ঝকঝকে রাখবেন? 

হেয়ারোবিক্সের রূপবিশেষজ্ঞ তানজিমা শারমীন জানালেন হালকা সাজেই উজ্জ্বল হয়ে ওঠার কিছু উপায়।  

১. দিনে খুব বেশি মেকআপ না নেওয়াই ভালো। এ জন্য মেকআপের বেস খুব হালকা করে নিতে হবে।

২. সকালের দিকে মুখের সাজ হালকা রেখে চোখজোড়া সাজাতে পারেন আকর্ষণীয় করে। এ জন্য টানতে পারেন দুই রঙের কাজলের রেখা। চোখে কাজল খুব ভালো করে চোখের সঙ্গে মিশিয়ে দিতে হবে৷ আর কাজলের রং দুটি পোশাকের সঙ্গে মিলিয়ে নেওয়াই ভালো। 

৩. কাজল ব্যবহার করতে না চাইলে ব্যবহার করতে পারেন মাসকারা অথবা আইলাইনার। দিনের সাজে মাসকারা ঘন আর আইলাইনার হালকা হতে হবে।

৪. লিপস্টিক হতে হবে ঠোঁটের রঙের তুলনায় এক শেড গাঢ়। এ জন্য বেছে নিতে পারেন ম্যাট লিপস্টিক। সকাল বা দুপরের দিকে লিপগ্লস ব্যবহার করবেন না।

৫. দিনে ফাউন্ডেশন ব্যবহার এড়িয়ে চলুন। ব্লাশনের ক্ষেত্রে হালকা গোলাপি ছাড়া অন্য রং ব্যবহার না করাই ভালো।

৬. সাজ যেহেতু হালকা, তাই গয়না ভারী হলে চেহারায় ছড়িয়ে পড়বে উৎসবের আমেজ। সকালের দিকে শাড়ি পরলে তার সঙ্গে ভালো মানাবে সোনার গয়না। সালোয়ার-কামিজ বা অন্য পোশাকের সঙ্গে সোনার গয়না না পরাই ভালো। এর পরিবর্তে পরতে পারেন রুপা বা মুক্তার গয়না।  

৭. চুল সাজাতে পারেন নতুন সাজে। যাঁদের সোজা চুল, তাঁরা চুল কার্লার দিয়ে কার্ল করে নিন। আবার হালকা কোঁকড়ানো চুল করে নিতে পারেন সোজা। যাঁদের চুল একটু লম্বা, তাঁরা একটা মেসি বান করে নিতে পারেন।