x

এইমাত্র

  •  নাসিরপুরের ‘জঙ্গি আস্তানা’ থেকে ১১ জন আটক

শরতের শুভ্রতায় পূজায় রঙিন সাজ পোষাক

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৬, ১৪:১৮

সাহস ডেস্ক

প্রকৃতি জুড়ে এখন শুভ্র কাশফুলের স্নিগ্ধতা। এই শুভ্রতার মাঝে সিঁদুররঙা আমেজ নিয়ে উপস্থিত হয়েছে শারদীয় দুর্গাপূজা। আর উৎসব মানেই নতুন পোশাকের আনন্দ! সঙ্গে মানানসই সাজ। 

ফ্যাশন হাউসগুলো পূজা উপলক্ষে তাদের কালেকশন সাজিয়েছে বর্ণিলভাবে। ত্রিশূল, দেব-দেবীর অবয়ব, ওম লেখাসহ বিভিন্ন পূজার মোটিফ শোভা পাচ্ছে পোশাকের ক্যানভাসে। রঙেও আছে বৈচিত্র্য। লাল, কমলা, হলুদ, সাদা, বেগুনি, ম্যাজেন্টা, গোলাপি রংয়ের ব্যবহার এবার বেশি দেখা যাচ্ছে। 

দুর্গোৎসবের মূল আনন্দ, মন্দিরে মন্দিরে গিয়ে দেবী দর্শন ও পূজার আচার অনুষ্ঠানে অংশগ্রহণ করা। আনন্দের এ মুহূর্তগুলোকে স্বাচ্ছন্দ্যে উপভোগ করার জন্য তাই পোশাক নির্বাচনে স্বাচ্ছন্দ্যও জরুরি।

পূজায় সনাতনী সাজের আবেদন চিরন্তন। এক প্যাঁচে লাল-সাদা শাড়ি পরা, আলতা রাঙানো পা ও সিঁথিতে সিঁদুরের রক্তিম ছোঁয়া পূর্ণ করে সনাতনী সাজ। পাশাপাশি উজ্জ্বল সব রঙের শাড়ি ও সালোয়ার কামিজেও সেজে উঠতে পারেন উৎসবের কয়েক দিন।সঙ্গে কপালে বড় একটি সিঁদুরের টিপ আর শাঁখা-পলার উপস্থিতি পূজার আমেজে যোগ করবে বাড়তি জৌলুস।

সকালে পূজা দেখতে যাওয়ার সময় সুতি শাড়ি বেছে নিলেও রাতে চাকচিক্যে পোশাক পরতেই পারেন। সেক্ষেত্রে সিল্ক কিংবা টিস্যু শাড়ি হতে পারে আপনার পছন্দ। আবার শাড়ি সিম্পল রেখে ব্লাউজ নান্দনিকভাবে সাজিয়ে নিতে পারেন। ফুল হাতা নেটের ব্লাউজ, ঘটি হাতা, গলা ও হাতে অন্য রঙের কাপড়ে পাইপিং কিংবা ফ্রিল করা ব্লাউজ সাজে নিয়ে আসবে বৈচিত্র্য।

অনুষঙ্গ হিসেবে নথ পরতে পারেন, সাজের সঙ্গে মানিয়ে যাবে বেশ। পাশাপাশি মোটা বালা, কিংবা বড় ঝুমকা দুলও বেশ দেখাবে। সাজ-পোশাক যেমনই হোক, সেটা হোক নিজের জন্য আরামদায়ক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত