আজকের রাশিফল

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৭, ১২:৩১

সাহস ডেস্ক

আজ ৪ এপ্রিল। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৪ ও ৯। গুরুত্বপূর্ণ দিন রবি ও মঙ্গলবার। শুভ রং—গাঢ় সবুজ, অফ হোয়াইট, আকাশি। শুভ রত্ন—ফিরোজা, রক্ত প্রবাল। বিশিষ্ট ব্যক্তিত্ব—সনজিদা খাতুন, জাদুকর জুয়েল আইচ, অভিনেতা আবুল খায়ের।

এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): আগে ফেলে রাখা কাজটি আজ অন্তত সেরে ফেলতে পারেন। পরিবারের নিশ্চিত ভবিষ্যতের জন্য সঞ্চয়ে মনোযোগী হোন। এক্ষেত্রে সঞ্চয়পত্র কেনা বুদ্ধিমানের কাজ হবে। প্রেমের সম্পর্কে জটিলতা বিরাজ করলেও দ্রুতই মেঘ কেটে যাবে নিশ্চিত থাকুন। ব্যবসায়ী হয়ে থাকলে আজ বিনিয়োগ শুভ। শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকবে।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): আপনার জন্য ঘরের শান্তি গুরুত্বপূর্ণ বিষয় হলেও তা আজ নেই। সন্তানকে নিয়ে সমস্যা বাড়তেই থাকবে। ব্যবসায়ে মুনাফার নতুন রাস্তা বের হবে। ঘুষের বিনিময়ে কোনো কাজ পেতে হতে পারে, এক্ষেত্রে নিজের সততাকে অগ্রাধিকার দিন। কারণ আখেরে আপনারই লাভ হবে। অন্য ব্যবসায়িদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে না। অফিসে কলিগদের সঙ্গে খিটমিট লাগতে পারে। তাই আজ অন্তত মুখের লাগামটা টেনে রাখলে ভালো ফলই হবে।

মিথুন (মে ২১- জুন ২০): আপনজনদের কেউ বেশ আহত হতে পারে। যার রেশ আপনার ওপরও পড়বে। চাকরি পরিবর্তনের যে চেষ্টা করছেন তার আজ কোনো ইতিবাচক সাড়া পাবেন। অতিরিক্ত গরমে ঠাণ্ডা লেগে যেতে পারে, তাই সুতি কাপড় পরিধান করাই শ্রেয়। অনেক দিনের পুরনো প্রেমিকার সঙ্গে হঠাৎ করে দেখা হলে ভড়কে যাবেন না। নতুন করে সম্পর্কে জড়াতে পারেন। এবার অন্তত নিজের রুচির প্রতি শ্রদ্ধাশীল হোন।

কর্কট (জুন ২১- জুলাই ২২): হঠাৎ করেই আর্থিক সমস্যায় পড়বেন। জমিজমা সংক্রান্ত জটিলতা আজ কাটতে পারে। পরিবারের বাবা অথবা মায়ের স্বাস্থ্য খারাপ হতে পারে। আজ কাউকে টাকা ধার দিতে যাবেন না, কারণ এই ধার ফিরে না পাওয়ার সম্ভাবনাই বেশি। নিজের কর্মের প্রতি শ্রদ্ধাশীল হোন, কারণ আপনার কাজই একমাত্র আপনার বন্ধু। নিজের সৃষ্টিশীলতাকে সময় দিন। নিজেকে সময় না দিলে একটা সময় আপনি অকেজো হয়ে যাবেন। যা মোটেও সুখকর নয়। ব্যক্তির জন্য নয় নিজের জন্য বাঁচুন।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): প্রেমিক বা প্রেমিকার আবদার মেটাতে গিয়ে আজ মানিব্যাগ শূন্য হওয়ার আশঙ্কা আছে। তবে সিংহ রাশির যারা বেকার আছেন তাদের আজ গতি হতে পারে। সাংবাদিকতায় জড়িতদের জীবনের মোড় ঘুরে যেতে পারে। সরকারি চাকরিজীবীদের বদলির নির্দেশ আসতে পারে ভিন কোনো জেলায়। সন্ধ্যে নাগাদ উটকো লোকের সঙ্গে দেখা এবং সর্বশেষ কিছু অর্থপ্রাপ্তির যোগ আছে। তবে সাবধান! আজ রাস্তায় ক্ষতির আশঙ্কা।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): কন্যা রাশির জাতিকাদের আজ স্বাস্থ্য খারাপ হওয়ার আশঙ্কা আছে। গ্রামের কোনো জমি বিক্রির টাকা আজ পাবেন, তবে জমিজমা সংক্রান্ত সমস্যায় পড়বেন। বেকারদের জন্য দিনটি শুভ। স্বর্ণ ব্যবসায়িদের জন্য দিনটি অতটা ভালো নয়। পাওনা আদায় হলেও ব্যবসায়ে বড়সর লোকসানের আশঙ্কা আছে। তাই আজ কোনো চুক্তি বা বিনিয়োগ করার আগে দশবার ভাবুন। প্রেম চলবে অবিরত।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): যথাসম্ভব নিজেকে আগলে রাখুন। নিজেকে বেশ উন্মুক্ত করে ফেলেছেন সেটা হয় তো আপনি বুঝতেই পারছেন না। দিনটি স্মরণীয় হয়ে থাকবে গুরুত্বপূর্ণ কয়েকটি দিক থেকে। প্রথমত, আজ নতুন কোনো সম্পর্কে জড়িয়ে যাবেন এবং সেটা অবশ্যই ভালোবাসা সম্পর্কিত। দ্বিতীয়ত, কর্মক্ষেত্রে পদন্নোতি। তৃতীয়ত, জমিজমা সংক্রান্ত ঝামেলা থেকে অব্যাহতি। আর্থিক সঙ্কট আরও কিছুদিন স্থায়ী হবে।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): ‘কাঁচায় না নোয়ালে বাঁশ, পাকলে করে ঠাস ঠাস’ কথাটি আপনার কানে তুলে দেয়া হচ্ছে এই কারণে যে আপনি অনেককিছুই সম্পন্ন না করে বসে আছেন। দ্রুত এর মধ্য থেকে ফল বের করে আনুন নয়তো পস্তাবেন। প্রেম বিষয়ক এমন জটিলতায় নিজেকে আবিষ্কার করবেন যেখান থেকে বেরিয়ে আসার জন্যে পরিবারের সাহায্য নিতে হবে। রাজনৈতিকভাবে লাঞ্ছিত হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। বাণিজ্যে সুখকর অবস্থানে নিজেকে আবিষ্কার করবেন।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): নিজের উঁচু আত্মসম্মানবোধের কাছে নিজে হেরে যাওয়ার আগেই ভুল শুধরে নিন। প্রকৃতি আপনাকে আজ পরিচালিত করবে। অসম্ভব কিছু প্রিয় মানুষের সঙ্গে আজ দেখা হয়ে যাবে। বাণিজ্য ক্ষেত্রে খুব একটা সুবিধা করতে না পারলেও ধার দেয়া টাকা ফেরত পাবেন। দূরবর্তী যাত্রা শুভ। নান্দনিক কোনো সম্পর্ক আপনাকে আজ আকৃষ্ট করবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): পথ হারালে চলবে না, আশাহত হলেও চলবে না। তাহলে হয়তো জানতে চাইবেন, চলবে কীসে? চলবে আপনার দৃঢ় আত্মবিশ্বাসে। আত্মবিশ্বাস আজ আপনাকে নিয়ে যাবে সাফল্যের প্রান্তে। পাওনাদার আজ খুব বেশি জ্বালাতন করবে। প্রিয় মানুষ আজ মধুর হবে, ঘুরতে যাওয়া হয়ে যেতে পারে তার সঙ্গে আজ। অন্যরা আপনাকে বিশ্বাসী হিসেবে আবিষ্কার করবে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): শিক্ষাকতায় আজ বেশ সুনাম পাবেন। নতুন কোনো মুখের প্রতি স্নেহ ভালোবাসা তৈরি হবে। কুম্ভরা ভবিষ্যৎ দেখতে পারে সে অর্থে আজ আপনি আপনার অদূর ভবিষ্যৎ দেখে চমকে যেতে পারেন। অর্থ বিষয়ক জটিলটা আজ ছাড়বে না। ভালোবাসায় অহেতুক ঝগড়া লেগে যাবে। ভ্রমণের জন্য দিনটি শুভ।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): আজ পুরোদমে সাংসারিক হয়ে যেতে হবে আপনাকে। নিকটের লোকজন নিকট থেকে দূরত্বে অবস্থান করবে। কর্মক্ষেত্রে সহকর্মীর চাল ধরে ফেলতে পারবেন। নিজ গণ্ডির মধ্যে বিশ্বস্ততার পদক পেয়ে যাবেন। শরীর স্বাস্থ্য কিছুটা অবনতির ধার ঘেঁষে চলে যাবে। অহেতুক হতাশ হবেন না, বাণিজ্যে লাভজনক অবস্থানে থাকবেন। ভ্রমণে প্রশান্তি আসবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত