আজকের রাশিফল

প্রকাশ : ২৩ জুন ২০১৭, ১২:৫৫

সাহস ডেস্ক

আজ ২৩ জুন। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ২ ও ৫। গুরুত্বপূর্ণ দিন সোম ও বুধবার। শুভ রং—সবুজ, সাদা, মেরুন। শুভ রত্ন—ক্যাটস আই, মুন স্টোন। বিশিষ্ট ব্যক্তিত্ব—সম্রাজ্ঞী জোসেফিন, রাজা অষ্টম এডওয়ার্ড, অভিনেতা রাজ বাব্বর। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল১৯): যদি গাঢ় একাকীত্ব সময়ের মতো গ্রাস করে আপনাকে, তবে নিজেকে সে একাকীত্বের তলপেটে চলে যেতে দিন। একাকীত্বের সবচেয়ে বড় উপহার নিজেকে চেনা। আত্মিক উন্নতি কর্মক্ষেত্রে প্রভাব ফেলবে। প্রতিবেশিদের কেউ হঠাৎই হিংসা পরায়ণ হয়ে উঠবে। যানজটে বসে যেমন সব গাড়ির হর্ণ মনযোগ দিয়ে শোনার দরকার নিই তেমনি এসব বিষয় নিয়ে খুব বেশি ভাবার দরকার নেই। সামান্য রোমান্স মনের মধ্যে দোল দিয়ে যাবে দিনের শেষ ভাগটাই- প্রস্তুত থাকুন।

বৃষ (এপ্রিল২০- মে ২০): আজ মানসিক ও শারীরিক পরিশ্রম হবে একটু বেশি। সারাদিন অর্থনৈতিক ও সাধারণ কাজে ব্যস্ততা যাবে। সমাজের উচ্চপদস্থ ও সম্মানীয় ব্যক্তিদের সংস্পর্শে আসবেন সুতরাং মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত থাকুন। সোনা রূপা, লোহা, বস্ত্র, কাগজ অথবা দুধ সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত থাকলে লাভবান হবেন। শেয়ার ব্যবসায় যুক্ত থাকলে দুপুরের আগে বিক্রি করে দিন।

মিথুন (মে২১- জুন২০): কারও জন্যে অপেক্ষা করার চেয়ে, নিজেকে সময় দেয়া উত্তম। তার চেয়ে উত্তম কারও ভেতর নিজের জন্যে অপেক্ষা তৈরি করা। এ ব্যাপারটা যে যত সূক্ষ্ণ ও নিখুঁতভাবে করতে সক্ষম হবে, তার জন্যে পৃথিবীর উপহারের পরিমাণ হবে তত বেশি হবে। বাতাসের ভাঁজে যত রকমের সুর আছে প্রতিদিন তার সবক’টিকে ধরবার প্রয়োজন নেই। এক দিনে তাদের তিনটিকে ধরুন। বেঁচে থাকার অনিঃশেষ স্পৃহা তৈরি হবে।

কর্কট (জুন২১- জুলাই২২): কোনো কিছু সৃষ্টি করার সঙ্গে কোনো কিছু ত্যাগ করার খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। আজ তেমনটি অনুভব করবেন নিজের কাজের মাধ্যমে। অর্থভাগ্য আজ সুপ্রসন্ন। প্রেমের ক্ষেত্রে দীর্ঘদিনের চেষ্টা আজ সফলতার মুখ দেখবে। পুরাতন কোনো বন্ধুর দেখা পেয়ে আজ মন ভালো হয়ে যাবে। কর্মক্ষেত্রে আপনার অনুসারী বেড়ে যাবে অনেক বেশি।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): জীবিত আর মৃতের পার্থক্য বিনষ্ট হয়ে অনুভূতিতে। পার্থক্য সূচিত হয় আনন্দের ঘণ্টাধ্বনি বেজে ওঠা মাত্রই। অফিসের বস আপনার সঙ্গে যেকোনো সন্ধিতে আসতে চাইবে। অবস্থা বুঝে সিদ্ধান্ত নিতে হবে। কাছের মানুষের সঙ্গে সামান্য মনদন্দ্ব বাধতে পারে। হাতের কাজের গতি কমে যাবে, তবে পুষিয়ে নেবেন দিনের মধ্যভাবে। দূরযাত্রা শান্তি দিলেও অশান্ত হতে পারেন সময় ক্ষয়ে। তাই মাথা ঠাণ্ডা রেখে কাজ করতে হবে।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): আপনার প্রতি অনিঃশেষ পথ ধরে হেঁটে যাওয়ার পরামর্শ থাকবে। আজ বিনিয়োগ দারুণ শুভ। শেয়ার ব্যবসায়ীরা কান খোলা রাখুন। কাছের মানুষের সঙ্গে মৃদু মন কষাকষি হতে পারে। আজ মানসিকভাবে মোটামুটি বিপর্যস্ত থাকার আশঙ্কা আছে। কারো কাছ থেকে উপহার পেয়ে মন ভালো হয়ে যেতে পারে। দিনের আলো প্রভাবিত করবে রাতের আঁধারকে।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): আমরা যা দেখি তার অধিকাংশই ভুল বুঝি। তাই যখন নিজের জীবনের কোনো বড় সিদ্ধান্ত নেয়ার সময় আসে, তখন মাথার ভেতর ঘুরপাক খায়। অর্থ লেনদেনে কঠিন সাবধানতা অবলম্বন করতে হবে। কাছের মানুষ হলেও নিশ্চিন্ত মনে বসে থাকা বুদ্ধিমানের কাজ হবে না। প্রেমের সুর গাঢ় হতে পারে গোধূলীর আলো পেয়ে। চেষ্টা অব্যাহত রাখুন।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): মানুষ যখন চোখের ভাষা হারিয়ে ফেলে, তখন বুঝতে হয় তার আত্মিক মৃত্যু নিশ্চিত। তীব্র বেদনার ভেতর দিয়েও সুখের মুখ দেখবেন সহজে। বন্ধুদের কেউ আজ আপনাদের আড্ডাকে এমন ভাবে মজিয়ে তুলবে, কখন সময় পার হবে টেরই পাবেন না। প্রিয় রং আজ বারবার চোখে পড়বে। খুব কাছের ছোট সম্পর্কীয় ভাই বা বোনের আচরণে ক্ষুব্ধ হতে পারেন। তবে বিষয়টা ভাবনার বাইরে রাখলে কোনো সমস্যায় নেই।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): সৌভাগ্যক্রমে বরফ থেকে প্রতিফলিত রঙধনু যদি চোখের তারায় লেপটে যায়, তবে মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক নতুন মাত্রা পাবে। রাতের মধ্যে খুঁজে পাবেন জটিলতম মনোরোগের চিকিৎসা। খোঁজ পাবেন অর্থ আয়ের নতুন উৎস। প্রিয় ব্যক্তির দোরগোড়ায় উপস্থিতি আপনার মনকে রোমান্সিত করে তুলবে। আজ ছোটদের সঙ্গে সময় পার হবে হাসিখুশি নিয়ে।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): আমরা মূলত বিশেষ কিছু রঙের বাহিরে কখনও দেখতে পাই না। কিন্তু পৃথিবীতে রঙের সংখ্যা আরও অনেক বেশি যার কিছু কিছু মাঝেমাঝে আমাদের চোখে ধরা পড়ে, বিশেষত কাউকে ভালোবাসার সময়। আজ তেমনই কোনো রঙ, নতুন রঙ, চোখের পর্দায় ধরা দিতে পারে। অর্থভাগ্য বিড়ম্বিত। প্রেম ভাগ্যে জটিলতা থাকতে পারে। অপেক্ষা ছাড়া কিছুরই সমাধান পাবেন না।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): কেউ শুনিয়ে দিতে পারে এমন কোন সুর, যেটা আজ সারাদিনের দেখার চোখ বদলে দিতে পারে আপনার। এ ধরনের সুর মূলত স্বপ্নে সঙ্গে যোগসূত্র ঘটিয়ে দেয়। যে কারণ আজ আপনার লালিত কোনো স্বপ্নকে খুব কাছ থেকে দেখতে পাবেন। এটা লক্ষ্যকে আরও দৃঢ় করতে শুরু করবে। দূরযাত্রা তুষ্টি ফিরিয়ে দেবে। বেকারদের কারো চাকরির সুযোগ আসবে।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): কোনো বস্তুর প্রতি ভালোবাসা আপনাকে বিষণ্ণ করবে এবং আপনি অবাক হতে পারেন। ভাবতে পারেন, একটা জড়বস্তু কী করে আপনার এতোটা দখল করে ফেলতে পারলো। জীবনের ভাঁজে জমে থাকা কষ্টগুলো থেকে চমৎকার সুবাস বেরোবে। যাকে ভালোবেসেছিলেন তাকে সেই অমর উক্তিটির মতো মুক্তি দিন। ‘তুমি যদি কাউকে ভালোবাসো, তবে তাকে মুক্ত করে দাও…। অর্থভাবনা আজ মাথায় ঢুঁকবে না। তবে মন উড়ু উড়ু থাকবে প্রেমের কারণে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত