আজকের রাশিফল

প্রকাশ : ০৩ জুলাই ২০১৭, ১৪:৪৩

সাহস ডেস্ক

আজ ৩ জুলাই। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ২ ও ৩। গুরুত্বপূর্ণ দিন সোম ও বৃহস্পতিবার। শুভ রং—কমলা, মেরুন, সবুজ। শুভ রত্ন—গোল্ডেন টোপাজ, মুক্তো। বিশিষ্ট ব্যক্তিত্ব—ফ্রাঞ্চ কাফকা, খালেদা এদিব চৌধুরী, গায়িকা জিনাত রেহানা। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল ২০): জীবনের কাঁটাতার দিয়ে হাঁটছেন, দু’পাশে হাত ছড়িয়ে দিন, ভারসাম্য রক্ষা করা শিখতে হবে। পরের কথায় কান দিলে চলবে না, পরের অভিজ্ঞতা নিজের জীবনে কাজে লাগাতে গেলে ঠেকে যাবেন। প্রিয় মানুষের কাছ থেকে দুর্ব্যবহার পাবেন, এমনটাই বলছে গ্রহ, এমন দিনে প্রেমের প্রস্তাবও দেয়াটা ফলপ্রদায়ী হবে না। অর্থভাগ্য অনুকূল।

বৃষ (এপ্রিল ২১- মে ২১): ছিপি খুব জোর দিয়ে লাগাতে গেলে প্যাঁচ কেটে যায়, তখন ছিপিটাই বাতিল হয়ে যায়। আপনার ব্যক্তিগত মতামত কারও ওপর এভাবে চাপিয়ে দিচ্ছেন না তো, যাতে তার সেটা পুরোপুরি বর্জন করার পথ আরও পরিষ্কার হয়? এ ব্যাপারে সাবধানতা অবলম্বন করুন, মনে রাখবেন, গড়ে প্রত্যেকেরই আছে শ্রদ্ধাযোগ্য ব্যক্তিগত নৈতিক অবস্থান।

মিথুন (মে ২২- জুন ২১): অর্থের পেছনে ছুটে ছুটে পরিবারের সবার কাছ থেকে মানসিকভাবে অনেক দূরত্ব সৃষ্টি হয়ে গিয়ে থাকলে, আজ ছোটাছুটি বাদ দিন। ভালোবাসার মতো মানবিক ব্যাপারও যান্ত্রিক সমান ও বিপরীত প্রতিক্রিয়া মেনে চলে, বরং একটু বেশিই মানে। তার মানে দাঁড়াচ্ছে এই, মানবিকতাও এক ধরনের যান্ত্রিকতা। বন্ধুভাগ্য উত্তম।

কন্যা (আগস্ট ২৪- সেপ্টেম্বর ২৩): সকালের মতো স্নিগ্ধ কারও সঙ্গে দেখা হওয়ার পর নতুন করে বাঁচতে ইচ্ছে করবে। রাতের আঁধারে নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলতে পারেন, অস্বাভাবিক আচরণ জেগে উঠতে পারে মনের গভীর থেকে, নিজেকে নিয়ন্ত্রণ করুন। অন্ধকার পরিহার করুন। খাবার গ্রহণে সতর্ক থাকুন, আজ বিপদটা সেদিক থেকেও আসা খুবই সম্ভব।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২৩): বেকারত্ব দূর হওয়ার সম্ভবনা রয়েছে, কর্মচাঞ্চল্য বৃদ্ধি পেতে পারে। পৃথিবীতে বিশুদ্ধ সুখ বলে কিছু নেই, এটা মনে রেখে পারিবারিক কলহ দূর করতে নিজেকেই এগিয়ে যেতে হবে সিংহকে। ব্যক্তিগত দুঃখকষ্টের বোঝা অন্যের মনের ওপর না চাপিয়ে সমাধান করতে হবে নিজেকেই। বন্ধুভাগ্য উত্তম, নতুন কারও সঙ্গে পরিচয় হতে পারে যিনি ভবিষ্যতে উত্তম বন্ধু হবেন।

কর্কট (জুন ২২- জুলাই ২২): সৃজনশীলতা আরও বাড়ানোর দাবি আসবে মালিকপক্ষ থেকে, আর প্রেমের দরজা খুলে যাবে, একসঙ্গে একাধিক প্রেমের প্রস্তাব পেতে পারেন আজ। তবে কোনটিকে গ্রহণ করবেন সেটি ঠিক করতে হবে নিজের বিবেচনা খাটিয়ে, গ্রহের কোনো সহায়তা পাবেন না এক্ষেত্রে। পুরনো বন্ধুর কাছ থেকে সঙ্কটে টাকা ধার পেতে পারেন।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): নিজেকে বিশ্বস্ত মনে হবে না আজ। বাণিজ্য করতে গিয়ে ঝামেলায় পড়বেন না তবে বাণিজ্যে লাভবানও হওয়ার সম্ভাবনা আজ নেই। শিক্ষাক্ষেত্রে সুস্থির একটি অবস্থান তৈরি হবে। নিজের অজান্তেই গুছিয়ে ফেলবেন পরিবেশ। মনের সঙ্গে মনের মানুষের সংঘাত চলবেই। প্রেম নিয়ে যারা বাড়াবাড়ি পর্যায়ে আছেন তাদের জন্য দিনটি খারাপ।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): সংসারে অর্থসঙ্কট দেখা দিবে তবে অর্থই সব নয় এমনটি জেনে নিজেকে স্থির রাখতে চেষ্টা করুন। পথের মধ্যে পথের দেখা পেয়ে যাবেন। দূরের ভবিষ্যৎ আজ খুব কাছ থেকে দেখতে পেয়ে উদ্বেলিত হবেন। প্রিয় কোনো সংখ্যা আজ ঘুরে ফিরে আপনার প্রতিটি কাজে ধরা দেবে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): রঙ পছন্দে সতর্ক হোন। আজকের দিনের যে রঙটি আপনি পছন্দ করবেন তার ওপরই নির্ভর করবে মানসিক অবস্থা। অতি উজ্জ্বল কোনো রঙকে পাত্তা দিবেন না কেননা আপনার জীবন যাত্রা অতটা উজ্জ্বল নয়। ধীরে ধীরে পথ চলুন। সংঘাত এরিয়ে চলুন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): প্রতিটি কাজের সঙ্গে নিজেকে যুক্ত করার কোনো মানেই হয় না। আপনি যে কাজটি করে স্বাচ্ছন্দ্যবোধ করেন সেটাই করুন। আপনি যা করছেন তা মোটেও ঠিক নয়। এক সঙ্গে চারপাশে হাত পা ছড়িয়ে লাভ নেই কোনো। প্রিয় মানুষ আজ প্রিয় কোনো খাবার রেঁধে খাওয়াবে আপনাকে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): যারা দূরে কোথাও অবস্থান করছেন পরিবার থেকে তাদের জন্য দিনটি মনমরা হয়ে থাকবে। দিনের সমস্ত আবির আজ চোখের মধ্যে ধরা দিবে ভিন্ন ভঙ্গিমায়। আপনার উপর আজ জোরপূর্বক কোনো কাজ চাপিয়ে দিলে সেটা অবশ্যই করবেন না। কেননা আজকে আপনার মুক্ত থাকার দিন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): প্রতিবেশীদের মধ্যে আজ বন্ধুত্বপূর্ণ আচরণ দেখতে পাবেন। বন্ধুর মতো মনে হবে শত্রুদেরকেও। শত্রু শুধু ক্ষতির উদ্দেশ্য নিয়েই যে আপনার নিকটে আসে সেটা ভাববেন না। শত্রুও অনেক সময় বন্ধুর চেয়ে বেশি উপকারী হয়ে থাকে। স্বাস্থ্যের দিকে একটু লক্ষ্য রাখুন। মাথাব্যথা কিছুটা বাড়তে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত