আজকের রাশিফল

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ১৮:১৯

সাহস ডেস্ক

আজ ৮ আগস্ট। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ৮। গুরুত্বপূর্ণ দিন শনি ও রবিবার। শুভ রং—নীল, ম্যাজেন্টা, ধূসর। শুভ রত্ন—ইন্দ্রনীলা, জারকন। বিশিষ্ট ব্যক্তিত্ব—বিজ্ঞানী উইলিয়াম বেটসন, দার্শনিক ডেভিড হাটলি, শিল্পপতি মোর্শেদ খান। এবার চলুন, জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯): চাইলেই সবকিছু যদি পাওয়া যেত তাহলে আজ আপনি অর্ধেক পৃথিবীর মালিক হয়ে যেতেন। তা যেহেতু সম্ভব নয়, তাই বাস্তবের সঙ্গে সামঞ্জস্য রেখে পরিকল্পনা করুন এবং সে অনুযায়ী কাজ করুন। জমি সংক্রান্ত দ্বন্দ্বের অবসান হতে পারে। বেকারদের প্রতি বর্ষিত হতে পারে প্রভুকৃপা।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০): কবি ভাবের উদয় হলেও মনে রাখবেন আপনি কিন্তু গদ্যাকার। প্রতিদিন বিকেল ঘড়ির ঠিক চারটায় আপনার কোলে সূর্য দোল খেলেও জানবেন সে আপনার নয়। পথিক মন মাঝে মাঝে চঞ্চল হয়ে উঠতে পারে, প্রবোধ দিন। বৃষ রাশির জাতক-জাতিকা হিসেবে আপনার ভেতর দর্শন চর্চার যে স্বাভাবিক প্রবণতা আছে তাকে আজ শক্ত করে ধরুন। শিল্পকলা কিংবা সমাজকল্যাণমূলক কর্মকাণ্ডের জন্য প্রশংসিত হবেন। বেকারদের কেউ সরকারি চাকরির সুযোগ পেতেও পারেন। সন্ধ্যের দিকে প্রেমভাগ্য তুঙ্গে, তবে পরকীয়ার দিকে না ঝুকলেই ভালো।

মিথুন (মে ২১ – জুন ২০): যত দিন যচ্ছে ততই অব্যক্ত জ্ঞানের চর্চা বাড়ছে। প্রকৃতিগতভাবে আপনি আদর্শবাদী ও কল্পনাপ্রবণ। যুক্তির পক্ষে হৃদয়ের ডাকেই বেশি সাড়া দেন। জাগতিক পাহাড় সমান ধ্রুব আপনাকে মাঝে মাঝে ছুঁয়ে যায় না। লক্ষ্য স্থির থাকলে অটল থাকার ক্ষমতা পাবেন। ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি রয়েছে ঝোঁক। ভ্রমণ ও বৈচিত্র্যের নেশা মাথাচাড়া দেবে কৈশরের প্রেমের মতো। অর্থ আজ যোগ আর বিয়োগের খেলায় মত্ত হবে, সুযোগ বুঝে তাতে লাগম দেয়া আপনার কাজ। বৈদেশ ভ্রমণ আপনার জন্য রসিকতা হলেও তা আজ সত্যও হয়ে যেতে পারে।

কর্কট (জুন ২১ – জুলাই ২২): কাজ করে যাচ্ছেন একই গতিতে কিন্তু হঠাৎ ধস নেমেছে প্রশংসায়। সাড়া পাচ্ছেন না অনুসারীদের কাছ থেকে। আপনার যা স্বভাব তাতে কাজের চেয়ে কষ্ট দেয় এমন অবমূল্যায়ন। একটু ভেবে নতুন পথ আবিষ্কার করতে হবে আজকের মধ্যেই। রাস্তায় চলতে গিয়ে দুটি জায়গা চোখে পড়বে- যার একটি দেখলে এমন কোনো স্মৃতি উকি দেবে যা মেজাজকে চরমে উঠিয়ে দেবে। অপরটি হাসিয়ে দেবে মুহূর্তেই। অর্থিক লেনদেন ওৎ পেতে আছে আপনার সঙ্গে দেখা করতে- এড়িয়ে চলুন যতটা সম্ভব। প্রেম প্রেম অনুভূতি আজ সূর্যদেবের কাছ থেকে অতিরিক্ত শক্তি অর্জন করবে।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): শ্রম ও অধ্যবসায় সত্ত্বেও পদোন্নতি ফের বিলম্বিত হতে পারে। বন্ধুর সহায়তায় আপাত সমস্যার সমাধান আপনি করতেই পারেন। তবে খেয়াল রাখবেন আপনার সরলতার সুযোগে এই বন্ধুই যেন শত্রুতে পরিনত না হয়। কর্মক্ষেত্রে ভালো কাজের প্রশংসা পাবেন। তবে আজকের দিনটি এমনই- যে কাজে হাত দেবেন তা হয়ে যাবে দুটো। ফলে সময় লাগবে অনুমানের চেয়ে বেশি। পূর্ব পরিচিতের কারো সঙ্গে দেখা হয়ে যাবে অনেকদিন পরে। ভালোবাসা আজ গড়াবে মনের ফুলেল আঙিনায়।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২): পদোন্নতির বাধা কেটে যাওয়ার ইঙ্গিত। মূল্যবান নথিপত্রের গোপনতা রক্ষায় আইনি ব্যবস্থা নিতে হতে পারে। তবে যদি বুদ্ধি খাটিয়ে চলতে পারেন তবে সমস্যা থেকে পরিত্রান মিলবে। রাজনীতি সচেতন কন্যা রাশির জাতক জাতিকা আজ রাজনৈতিক মারপ্যাচে সমস্যায় পরতে পারেন। তবে আপনার জন্য এই রাজনীতি নয় তা আপনি ভালোই জানেন। প্রেমিকার বাবার মুখোমুখি হলে ভড়কে যাবেন না।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২): নিজস্ব কৌশলে বিরুদ্ধ পরিস্থিতির মোকাবিলা করতে হতে পারে। কিন্তু পরোপকার শেষ পর্যন্ত যদি বিড়ম্বনা ডেকে আনে তাহলে মন খারাপ করবেন না। মনে রাখবেন দুষ্ট লোকের সুনাম হয় বেশি, আর ভালো মানুষ অন্তরালেই থাকে। অর্থ আজ ঝনঝনানি আওয়াজ তুলবে, মন দিয়ে শোনার চেষ্টা করুন। প্রিয়মানুষের হ্যাঁ সুচক বাক্যে মন হবে উতালা। দূরযাত্রা দারুণভাবে সুখ এনে দেবে।

বৃশ্চিক (অক্টোবর২৩ – নভেম্বর২১): উচ্চশিক্ষায় সাফল্যের সূত্রে কর্মোন্নতির সম্ভাবনা। নতুন সম্পত্তি কেনার সিদ্ধান্ত স্থগিত রাখাই ভালো। উপস্থিতবুদ্ধিতে শত্রুর মোকাবিলা। কর্মবিরতি চলবে আরও বেশ কয়েকদিন, এ বিরতি শুধু মানসিক বিরতি। রুজি রোজগারের একটা পথ বের হয়ে যাবে। বিশ্বাস অবিশ্বাসের মাঝে পড়ে ঘাবড়ে যাবেন কিন্তু ধৈর্য ধরে শেষতক অপেক্ষা করুন। দিন শেষে পাওনা অর্থ ফেরত পেয়ে যাবেন। বন্ধুদের সঙ্গে কলহ মিটে যাবে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): নিজস্ব কৌশলে বিরুদ্ধ পরিস্থিতির মোকাবিলা। পরোপকার শেষ পর্যন্ত বিড়ম্বনা ডেকে আনতে পারে। আজ পার্থিব জগতের চেয়ে মানসিক জগতেই বিচরণ করতে বেশি ভালো লেগে যাবা। মানসিক চাপ বাড়তে চাইবে, কিন্তু আপনি চেষ্টা করলে সহজেই তা দূর করতে পারবেন। বিষাদগ্রস্ত কারো সঙ্গে ভাব হয়ে যাবে আপনার। দিনের শেষভাগটা লেনদেনের জন্য শুভ।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): প্রতিটি কাজের গোড়াতেই ভুল করে যাচ্ছেন। যেকোনো কাজ শেষ করে ফেলার আগে একটু পূর্ববর্তী হিসেব মিলিয়ে নিন। অংক কষতে শিখুন জীবনের। প্রতিভার সঙ্গে এমনটা করবেন না, আরও চর্চা করুন। আর নিজেকে জাহির করার স্বভাবটা একটু কমিয়ে আনুন, কাজে দিবে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): অন্যের কাজের চাপ আপনার ঘাড়ে এসে পড়বে। মেনে নেয়া যায় না যা তা সঙ্গেই আজ আপস করতে হবে। কর্মক্ষেত্র, রণক্ষেত্রে পরিণত হলে ঘাবড়ে যাবেন না। নিজেকে সামলে নিন। প্রিয় মানুষটির আবদার আজ রাখতে পারবেন না। তড়িঘড়ি করে বাইরে বের হতে গিয়ে কিছু ফেলে রেখে যাওয়ার সম্ভাবনা আছে। প্রিয়জনের বেয়াড়া গ্রহ ঠোকর দিতে পারে আপনার সুবোধ গ্রহকে, আর তাতেই ঘটবে বিপত্তি। দুষ্টু-মিষ্টি ঝগড়ার শেষ কিন্তু অমৃত, কথাটা মনে রাখবেন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): শিল্প সংস্কৃতি সুকুমার বৃত্তির প্রতি রয়েছে গভীর অনুরাগ। জন্মস্থান থেকে দূরেই আপনার সাফল্যের সম্ভাবনা বেশি। গটে যাওয়া কিছু অঘটনের পেছনে বাইরের কেউ দায়ি নাকি অন্দরমহলে কেউ- তা উদ্ধার হবে। শিক্ষার্থীদের ভর্তিযুদ্ধ শেষের দিকে। বেকারদের মুখে অস্ফুট হাসি আজ স্পষ্ট হবে। সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্য একান্তই আপনাকে কামনা করছে। হাত বাড়িয়ে দিন প্রকৃতির আহ্বানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত