lifestyle-horoscope-31496 আজকের রাশিফল

আজকের রাশিফল

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৮, ১১:৩৯

সাহস ডেস্ক

আজ ১৭ জানুয়ারি। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১৭। গুরুত্বপূর্ণ দিন শনিবার। শুভ রং—নীল, বেগুনি, ধূসর। শুভ রত্ন—ইন্দ্রনীলা, গোমেদ। বিশিষ্ট ব্যক্তিত্ব—বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাংকলিন, চিত্র পরিচালক কামাল আমরোহী, মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল১৯): কাউকে আপনি পাত্তা দেন না এমন কথা প্রচলিত থাকলেও আপনি একজনকে ঠিকই পাত্তা দেন, অবশ্য দিতেও হয়। তবু আজকে চাইলেই তাকে পাত্তা না দিয়ে চলতে পারেন। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে আপনি যতটা কষ্ট এতদিনে সহ্য করেছেন তা সুদে আসলে আজ পুষিয়ে নেবেন। দিনের শেষভাবে যদি প্রাপ্যটি বুঝে না পান তাহলে ঊর্ধ্বতনকে খুব করে চেপে ধরুন।

বৃষ (এপ্রিল২০- মে২০): এক ধরনের ধোঁয়াটে পৃথিবীতে প্রবেশ করতে যাচ্ছেন। মনে রাখবেন, সুন্দর কোথাও প্রবেশ এবং কদর্য থেকে বের হয়ে আসা- এ দুই পথ কখনো মসৃণ হয় না। সুতরাং সাবধান থাকুন। অর্থভাগ্য শুভর হাতছানিতে আছে। আপনার জন্যে আজ বেশিরভাগই ইতিবাচক ঘটবে।

মিথুন (মে২১- জুন২০): এক ধরনের নীল পাতার প্রতিরোধ বলা যেতে পারে এটাকে। কোনটা? যে প্রতিরোধের সম্মুখীন আপনি ও আপনার পরিবার। নীল অবশ্যই চোখকে আরাম দেয়ার মতো রং। তবে বিষের প্রভাবে ক্ষত যখন নীল রং ধারণ করে, তখন চোখের আরামের মূল্য কতটুকু? কাছের কারো সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করুন, উপায় বের হয়ে আসবে।

কর্কট (জুন২১- জুলাই২২): ওরা আসলে কী চাইছে? যারা আপনাকে দ্বিতীয়বারের মতো ভাবার অবকাশ দিতে চাইছে না তাদের কথা বলছি। বেশি তাড়াহুড়োও যদি অতিবড় সাধুও দেখান, সেখানে সন্দেহের অবকাশ আছে। আজ প্রেমের খেলায় মত্ত হতে চাইবে মন। দূরযাত্রায় সচেতনতা আবশ্যক।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): কে কার মনের খবর রাখে বলুন? আপনি হয়তো ভাবছেন, চোখের পলকে হাস্য দেখে বুঝে ফেলেছেন মনের খবর। আসলে, তা নয়। এমনকি, কেউ জানে না আপনারটিও। দেখুন, আঙুলে ইশারায় বলে দিচ্ছি অনেক কিছু। জায়গামতো বুঝে নিয়ে নীরবতা পালন করুন। আসলে কী, অন্যের গোপনীয়তা যে নিরাপদ রাখে, তার নিজের গোপনীয়তা অন্যের কাছে নিরাপদ থাকে।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): বাতাসে একটা লতা উড়ছে, সবুজ তার রং। বাতাসে উড়ছে বলে তাকে হেলা করবেন না। বিগত দিনের মানুষেরা এমন হেলা করে বহু কিছু হারিয়েছে। লতাটাকে আঙুল বাড়িয়ে ধরে নিন। আর হ্যাঁ, শনিবারের ভিখারীকে ফেরাবেন না। কিছু গোপনীয় কারণে, তাকে খোদ ঈশ্বর আপনার কাছে পাঠান।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): সঠিক পথে ছোট্ট করে একটা কথা বলে দিলে যে লাভ হবে, বিকট শব্দ তার ধারে কাছেও যেতে পারবে না। আপনার দরকার যথেষ্ট অবসর, এ মুহূর্তে। যেন আপনি নিজেকে বাজিয়ে নিতে পারেন এবং চূড়ান্ত কিছুর জন্যে এমনভাবে তৈরি করে নিতে পারেন, যেন আপনাকে হারানো কঠিন হয়।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): একটা সফল মানুষের জীবনের পেছনে তাকালে, চিরকাল দেখা গেছে, তার কাছে যত মানুষ এসেছিল, বা প্রকৃতি যেভাবে এসেছিল, তাদের কাউকে সে কখনও অসম্মান করেনি। আর এখানে কুশলী চরিত্রায়নের মূলমন্ত্র। প্রেমে পড়ুন। আজ প্রেমবান্ধব দিন।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): চুলের ভেতর আঁধার বা অমাবশ্যা যেটাই লুকনো থাক না কেন, বালখিল্য প্রশংসার মধ্যে কিন্তু উদ্দেশ্য লুকিয়ে থাকে। যে মানুষটা কেবল শরীরি প্রশংসায় আপনাকে মন্ত্রমুগ্ধ করে রাখতে চাইছে। তাকে জানিয়ে দিন, লাভ হবে না খুব একটা। সাদা পাতাগুলো আপনার গল্পে ভরিয়ে দিতে শুরু করুন।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): আপনাকে আজ না ভেবেই বিনিয়োগ করতে হবে। আজ অর্থ নয় মন বিনিয়োগের উত্তম দিন। আপনাকে কে প্রতিশ্রুতি দিয়েছে কিন্তু রাখতে পারেনি সে আজ আপনার সঙ্গে দেখা করবে। তাকে হাসিমুখে বরণ করে নিন। পরিবারে স্বস্তির কিছু একটা ঘটতে যাচ্ছে। ছাত্র থেকে মাত্র যারা কর্মক্ষেত্রে যোগ দিয়েছেন তারা আরও গোছালো ভঙ্গিতে কথা বলুন, আপনাদের বর্তমান আচরণ ঠিক সভ্য নয়।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): প্রথম দফাতেই আপনি আজ আটকে যাবেন। কিছু করতে ইচ্ছে করবে না যদিও তারপরও অনেককিছুই আপনাকে আজ করতে হবে। আপনি যথেষ্ট পরিশ্রমী হয়েও সাফল্যের দেখা পাচ্ছেন না। এর একটি সুস্পষ্ট কারণ যদি আপনাকে বলি হয়তো রেগে যাবেন তাও বলি কারণটা হচ্ছে আপনার যুক্তিতে আপনি স্বচ্ছ না অর্থাৎ যুক্তিতে অনেক গোঁজামিল রেখে এগিয়ে এসেছেন এতটা পথ।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): আপনাকে নিয়ে মাথা ঘামায় কে কে তা আজ খুঁজে বের করুন। মূলত এরাই আপনার ভালো অথবা খারাপ চায় আর বাদবাকি সবই গণনার বাইরে। যেকেউ আপনাকে আজ চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে। সাবধান থাকুন, নিজের ওপর জোর না থাকলে কোনো চ্যালেঞ্জে পাত্তা দিবেন না। প্রিয় মানুষটি আজ আপনাকে ভোগাবে। স্বস্তির একটা সময় আপনার কাছ থেকে কেউ কিনে নিতে চাইলে তাকে সঙ্গে নিয়ে সময়টা পাড় করে দিন।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত