lifestyle-horoscope-32742 আজকের রাশিফল

আজকের রাশিফল

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২৩

সাহস ডেস্ক

আজ ২০ ফেব্রুয়ারি। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মীন রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ২ ও ৩। গুরুত্বপূর্ণ দিন সোম ও বৃহস্পতিবার। শুভ রং— হালকা সবুজ, আকাশি, ধূসর। শুভ রত্ন—মুনস্টোন, গোমেদ। বিশিষ্ট ব্যক্তিত্ব—স্থপতি লুই কান, কবি অসীম সাহা, অভিনেতা সিডনি পয়টিয়ার। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): মনের কথা মনে রেখে দেয়া নয়, আজ এসেছে প্রকাশের দিন। কর্মক্ষেত্রে কাজের চাপ বেড়ে যাবে দ্বিগুন। প্রেমজনিত সিদ্ধান্তহীনতা গোলকধাঁধায় ফেলতে পারে। বাড়ির সবচেয়ে ছোট সদস্যটি আজ বুদ্ধি দিয়ে সাহায্য করবে। অর্থপ্রাপ্তি ঘটবে অভাবিত কোনো উৎস থেকে।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): কাউকে অপেক্ষায় রাখাটা অনিচ্ছাকৃত হলেও, আজকাল সেটাই করছেন। সময়ের লাগাম পিছলে যাচ্ছে যখন তখনই। বিদেশে যারা যেতে চাইছেন তাদের জন্য দিনটি শুভ। বাণিজ্যে ফল আসবে মিষ্টি স্বাদের। কাউকে অযথা বিরক্ত করবেন না, এতে হিতে বিপরীত হবে। আপনাকে সতর্ক থাকতে হবে দূরযাত্রায়।

মিথুন (মে ২১- জুন ২০): আর্থিক সচ্ছলতা আজ ফুরফুরে আমেজ দেবে। দৈনিন্দন কাজে বিচিত্র ভাবনার সংযোগ ঘটবে। কিছু কথা শুধু শুনে যেতে হয়, হিসেব করতে হয় মনে মনে। আজ আপনাকে শিক্ষাক্ষেত্রে কিছুটা আলস্য ভাব পেয়ে বসবে। কর্মক্ষেত্রে নিজ ভাবনাকে বাস্তবে রূপ দিতে পারবেন।

কর্কট (জুন ২১- জুলাই ২২): দ্রুত প্রতিষ্ঠিত হওয়ার মনোবাসনা জাগবে। দাম্পত্য শান্তি বিরাজ করবে। বয়সে ছোট কেউ শাসন করতে এলে তাকে সময় দিন ধীরমস্তিষ্কে। প্রিয় মানুষটি আজ অপেক্ষায় থাকবে, সেটা ভুলে গেলে চলবে না। দ্রুত মুছে যাবে পুরনো কোনো ক্ষত। অর্থের ঢেউ আজ আপনার দিকে ধেয়ে আসবে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): শূন্যের সঙ্গে বসবাস আজ আপনার কপালের লিখন হয়ে দাঁড়াবে। প্রতিনিয়ত একই কাজ করতে করতে আপনার মেজাজ বিস্বাদ আসবে। কর্মক্ষেত্রে প্রাণের সঞ্চার ঘটাবে নতুন আগন্তুক। বাণিজ্য নামক ক্ষেত্রটাতে আজ বিশেষভাবে সুবিধার মনে হতে পারে। বিদেশে গমনেচ্ছুদের জন্য দিনটি শুভ।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): আজ পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরে বেড়াতে মন চাইবে। কাজের চাপ পড়ে যাবে অনেক বেশি। লেনদেনের জন্য দিনটি শুভ। আত্মীয়-স্বজন দিয়ে ঘর ভরে যাওয়ার সম্ভাবনা আছে। প্রতিনিয়ত আপনাকে আপোষ করে যেতে হবে। কিছুটা দুর্বলতা আজ ভর করবে আপনার শরীরে। বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি ঘটবে।

তুলা (সেপ্টেম্বর ২৩– অক্টোবর ২২): দিনের শুরুতে ব্যবসায়িক তৃপ্তি থাকবে। বেলা ফুরানোর সঙ্গে সম্পর্কের নতুন মানে হাজির হতে পারে। আজ ভিন্ন কিছুর জন্য প্রস্তুত থাকুন। বিকৃত মানসিকতার কারো সঙ্গে আপনার দেখা হয়ে গেলে তাকে এড়িয়ে যান সুকৌশলে। দূরযাত্রার জন্য দিনটি বেজায় শুভ। প্রেমবান্ধব দিনে সঙ্গী করে নিন আপন জনকে।

বৃশ্চিক (অক্টোবর ২৩– নভেম্বর ২১): পরিবারে অহেতুক ঝগড়া নিয়ে বিষিয়ে থাকবে মন। বন্ধুদের সঙ্গে বাড়াবাড়ির কারণে সম্পর্কে কিছুটা চিড় ধরতে পারে। কর্মক্ষেত্রে কিছু ত্রুটি হবে যা আপনি করেননি তবু আপনার ওপর চাপিয়ে দেয়া হতে পারে। ভ্রমণের জন্য দিনটি মোটামুটি শুভ। ভালো কাজের পুরস্কার অপেক্ষা করছে আপনার জন্য।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): ভ্রমণের জন্য পাহাড়ের কাছে ছুটে যেতে চাইবে মন। বৃষ্টি বাদলের দিনে বিব্রতকর কিছু ঘটতে যাচ্ছে। কর্মক্ষেত্রে সহকর্মীহীন সময় যাবে বিব্রতকর। প্রতিবেশীদের কারো সঙ্গে মন বিনিময় হবে। পুরনো কোনো আইনি ঝামেলা চুকে যাবে। জমিজমা সংক্রান্ত কাজে অর্থ ব্যয় হবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): প্রিয় বস্তুগুলো প্রিয়জনকে দিতে পারলেই মনে বইবে শান্তি। কর্মক্ষেত্রে সময় কাটবে ব্যস্ততায়। ললাটে অর্থপ্রাপ্তি লেপটে আছে। প্রিয় মানুষের সঙ্গে বেশি সময় কাটানোর ইচ্ছা থাকলেও উপায় থাকবে না ব্যস্ততায়। সামনে বহুদূর যেতে হবে একাকী। তার জন্য প্রস্তুত থাকুন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): শীতল অথচ অনন্য প্রতিরোধ আপনাকে আধিপত্য বিস্তারের সুযোগ করে দেবে। কারও প্রেমে পড়তে ব্যর্থ হলে নৈতিকতার সঙ্গে সে প্রচেষ্টা অব্যাহত রাখুন। পুরাতন কোনো রোগের ব্যাপারে সাবধান! বেকারদের কারো জন্য দিনটি শুভ সংবাদ বয়ে আনবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): প্রতিপক্ষের চোখে চোখ রেখে চলতে হবে। বড় কিছু পাওয়ার জন্যে ছোট কিছু ছাড়ার মানসিকতা রাখতে হবে। প্রেমযোগ বিগত দিনের দুঃখ ভোলাবে। অর্থপ্রাপ্তির দুরাশা না করাই উত্তম। প্রকৃতির সৌন্দর্য বিশেষভাবে মনে ছাপ ফেলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত