৭টি ‘সেক্স পজিশন’ যা নারীদের দু’চোখের বিষ!

প্রকাশ : ০৫ জুলাই ২০১৭, ১৬:৩৫

সাহস ডেস্ক

বিভিন্ন পর্ন ভিডিও বা অ্যাডাল্ট সিনেমায় যে ধরনের ‘সেক্স পজিশন’ দেখানো হয়, বাস্তবে সেই সব ভঙ্গিমায় মিলিত হতে গেলে কিন্তু বিপদে পড়তে পারেন! এমনটাই আশঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, কোনও দম্পতির আদর্শ ‘সেক্স পজিশন’ কেমন হওয়া উচিত, সেটা নির্ভর করে ওই নারী ও তাঁর পুরুষসঙ্গীর শারীরিক সক্ষমতা, স্ট্যামিনা, এনার্জি-সবকিছুর উপর। সম্প্রতি এক সমীক্ষায় দেখা গিয়েছে, নারীরা বেশ কিছু সেক্স পজিশন পছন্দ করেন না। তাঁরা চান, তাঁদের পুরুষসঙ্গী যেন ওই সব পজিশনে মিলিত না হন। সবক্ষেত্রে তাঁরা যে মুখ ফুটে বলতে পারেন, এমনটা নয়। কিন্তু মনে মনে দাম্পত্যজীবন থেকে ওই সেক্স পজিশনগুলি তাঁরা মুছে ফেলতে চান।

১. সেক্স ইন শাওয়ার: যতই রোম্যান্টিক শোনাক না কেন, বাস্তবে স্নানের সময় মিলিত হওয়ার অভিজ্ঞতা কিন্তু খুব একটা সুখের নয়। তার অন্যতম প্রধান কারণ, জল সাধারণত অ্যান্টি-লুব্রিক্যান্ট। তার উপর দাঁড়িয়ে সম্ভোগ করাটাও খুব একটা আরামদায়ক নয়।

২. সিক্সটি নাইন: মিলনের সময় ‘মাল্টি-টাস্কিং’ করাটা যথেষ্ট পরিশ্রমসাধ্য। সিক্সটি নাইন পজিশন যার মধ্যে অন্যতম। একদিকে সুখ দেওয়া ও একইসঙ্গে সুখ আদায় করে নেওয়া সবার সাধ্যে কুলোয় না। এর পাশাপাশি, নারীরা মিলনের সময় পুরুষসঙ্গীর চোখে চোখ রাখতে বেশি পছন্দ করেন বলে জানাচ্ছে সমীক্ষার ফলাফল।

৩. রিভার্স কাউগার্ল: শায়িত পুরুষসঙ্গীর পায়ের দিকে মুখ করে বসে মিলনের অভিজ্ঞতা খুব একটা সুখের নয় অনেক নারীর কাছেই। প্রথমত, এই পজিশন ধরে রাখতে শারীরিক পরিশ্রম হয়। দ্বিতীয়ত, সুনির্দিষ্ট ছন্দে বেশিক্ষণ এই পজিশন ধরে রাখতে প্রচুর এনার্জি খরচ হয়।

৪. স্ট্যান্ডিং আপ: দুই বাহুর জোরে একজন নারীকে তুলে ধরে মিলনের ভঙ্গিমাকে বলে স্ট্যান্ডিং আপ পজিশন। কোমরের জোরের উপর একজন নারীকে সম্পূর্ণভাবে তুলে ধরা ও ধরে রাখাটা পরিশ্রমসাধ্য। পর্দায় দেখতে আকর্ষণীয় লাগলেও বাস্তবে এভাবে ঘনিষ্ঠ হওয়াটা কিন্তু মুখের কথা নয়।

৫. কাউগার্ল: এই পজিশন খুব একটা অর্গ্যাজম-ফ্রেন্ডলি নয়। এতে সুখের চেয়ে পরিশ্রম বেশি হয় বলে মনে করেন অনেক নারী। সবচেয়ে বড় কথা, এই পজিশন কিন্তু পুরুষদের পক্ষেও বিপজ্জনক। কারণ, এই পজিশনেই সবচেয়ে বেশি পুরুষাঙ্গ ভাঙার নজির রয়েছে।

৬. স্পুনিং: এই পজিশনে নারীদের সুখ সম্পূর্ণ হয় না। তাই তাঁদের এই পজিশন খুব একটা পছন্দ নয়। পাশ ফিরে শুয়ে মিলনের এই পজিশনে অর্ধেক সুখ মেলে, সমীক্ষায় জানিয়েছেন নারীরা। তবে তাঁদের মধ্যে একটি অংশ জানাচ্ছেন, যদি পাশ ফিরে পা দু’টিকে প্রজাপতির মতো মেলে দেওয়া যায়, তাহলে এই পজিশনেও সম্পূর্ণ সুখ মিলতে পারে।

৭. হুইল-ব্যারো: এটিও একটি বিপজ্জনক সেক্স পজিশন, আর তাই নারীদের দু’চোখের বিষ! এক্ষেত্রে একজন নারীকে তাঁর দু’হাতের উপর ভর দিয়ে শরীরটা তুলে ধরতে হয়, পিছন থেকে একজন পুরুষ তাঁর শরীরের নিম্নাঙ্গ তুলে ধরে সম্ভোগ করেন। স্ট্যামিনা, এনার্জি ছাড়া এই পজিশন ট্রাই ছাড়া উচিতও নয়।

সূত্র: সংবাদ প্রতিদিন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত