মাসুদ সাঈদীর কর্মকাণ্ডে আ.লীগ জড়িত নয়

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৬, ১৭:০২

পিরোজপুর প্রতিনিধি

বিজয় দিবসের কর্মসূচির বিতর্কিত ঘটনায় পিরোজপুরের জিয়ানগর উপজেলা আওয়ামী লীগ কোনো অবস্থায় জড়িত নয় বলে দাবি করে করেছে উপজেলা আওয়ামী লীগ। আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) পিরোজপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন দাবি করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জিয়ানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মতিউর রহমান। 

এ সময় লিখিত বক্তব্যে তিনি জানান, মহান বিজয় দিবসে জিয়ানগর উপজেলা নির্বাহী অফিসার, ইন্দুরকানী থানার ওসি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জিয়ানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় পতাকা উত্তেলন করেন এবং উপজেলা নির্বাহী অফিসার উদ্বোধনী ভাষণ দেন। পতাকা উত্তোলন শেষে পায়রা উড়ানোর সময় পিছন থেকে হঠাৎ করে মাসুদ সাঈদী পতাকা মঞ্চে ওঠেন। পরবর্তীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে পুরস্কার বিতরণের সময় পুরস্কার দিতে চেষ্টা করেন। 

অ্যাডভোকেট মতিউর রহমান বলেন, মাসুদ সাঈদী পূর্বপরিকল্পিত ভাবে ও উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কিছু ছবি সংগ্রহ করে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ফেইসবুকে ছড়িয়ে দেয়। তার এই অপকর্মের আমরা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও সহোযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা তীব্র প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু যুদ্ধাপরাধী সাজাপ্রাপ্ত আসামী সাঈদীর ছেলে মাসুদ সাঈদীর কাছ থেকে মুক্তিযোদ্ধারা যে সম্মাননা নিয়েছেন সে বিষয়ে তিনি জাতির তাছে ক্ষমা চান।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক শাহীন গাজী, মুক্তিযোদ্ধা রুহুল আমিন নবীব, সাঈদীর মামলার বাদী ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাহাবুব আলম তালুকদার সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য জিয়ানগর উপজেলার ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ মো: মিজানুল হককে প্রশাসনিক কারণ দেখিয়ে সোমবার (১৯ ডিসেম্বর) ক্লোজ (প্রত্যাহার) করে পুলিশ লাইনে আনা হয়েছে। তবে ধারণা করা হচ্ছে রাজাকার পুত্রের এ ঘটনার কারণেই ইন্দুরকানী থানার অফিসার ইনর্চাজকে প্রত্যাহার করা হয়েছে। 

পিরোজপুরের পুলিশ সুপার মো: ওয়ালিদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত