সাংবাদিক আহমেদ রাজুকে গ্রেপ্তারে নিন্দার ঝড়

প্রকাশ : ০৩ মে ২০১৭, ১৩:০২

সাহস ডেস্ক

ওয়ালটনের নিম্নমানের মোবাইল সেট ও টেলিভিশন নিয়ে তথ্যনির্ভর প্রতিবেদন প্রকাশের পর হয়রানিমূলক মামলায় গ্রেপ্তার করা হয়েছে অনলাইন নিউজ পোর্টাল নতুন সময় ডটকমের নির্বাহী সম্পাদক আহমেদ রাজুকে। এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা। এনিয়ে বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রতিবাদের ঝড় উঠেছে। 

ওয়ালটনের বিভিন্ন পণ্যের মান নিয়ে মানুষের অভিযোগের শেষ নেই। ক্ষতিগ্রস্তরা প্রায়ই ওয়ালটনের মোবাইল সেট, টেলিভিশনসহ অন্যান্য ইলেক্ট্রনিক্স পণ্য নিয়ে ভোগান্তির বিষয়ে তাদের মতামত জানিয়ে আসছে। এ বিষয়ে ক্ষতিগ্রস্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমে  সোচ্চার হয়েছেন বেশি। নতুন সময়ে ওয়ালটনের নিম্নমানের পণ্য নিয়ে রিপোর্ট প্রকাশের পর পণ্য কিনে ভোগান্তিতে পড়া মানুষ কমেন্টের মাধ্যমে তাদের প্রতারিত হওয়ার বিষয়টি প্রকাশ করেন। আর ওয়ালটনের প্রতারণা নিয়ে রিপোর্ট করায় স্বস্তি প্রকাশ করে ওই রিপোর্টগুলোতে কমেন্টও করেন।

ধানমন্ডিতে টিআইবি আয়োজিত এক কর্মশালায় ২ মে (মঙ্গলবার) সকালে সাংবাদিক আহমেদ রাজুকে গ্রেপ্তার নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়।

এ বিষয়ে সাংবাদিক নেতারা বলেন, আইসিটি আইনের ৫৭ ধারায় সাংবাদিকদের গ্রেপ্তার করে হয়রানি করা হচ্ছে। তাই অতিসত্তর আইসিটি অ্যাক্টের ৫৭ ধারা বাতিল ও সাংবাদিক আহমেদ রাজুকে অবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছি।

অপরদিকে, নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সভাপতি মোদাব্বের ও সাধারণ সম্পাদক খায়রুজ্জামান কামাল এক যৌথ বিবৃতিতে জ্যেষ্ঠ সাংবাদিক আহমেদ রাজুকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানান। এছাড়া ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের এক আলোচনা সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, সাংবাদিকদের অনৈক্যের কারণে সাংবাদিকরা বেশি নির্যাতনের শিকার হচ্ছেন। খুব খারাপ ও ঝুঁকির মধ্যে আছি আমরা। বর্তমানে সামাজিক মর্যাদার ক্ষেত্রেও পিছিয়ে সাংবাদিকরা। যেকোনো আন্দোলন সংগ্রামে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত