‘নবম ওয়েজবোর্ড গঠনের কাজ আশিভাগ সম্পন্ন’

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৮:৫১

সাহস ডেস্ক

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তথ্য মন্ত্রণালয় নবম ওয়েজবোর্ড গঠনের শতকরা আশিভাগ কাজ সম্পন্ন করেছে।

তিনি বলেন,‘মালিক পক্ষের প্রতিনিধির নাম পাওয়ার সাথে-সাথেই নবম ওয়েজবোর্ড ঘোষণা করা হবে। তবে মালিক পক্ষের প্রতিনিধি ছাড়া একতরফা ওয়েজবোর্ড গঠন যদি করতেই হয়, তাহলে সাংবাদিক, কর্মচারি ও তথ্য মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর সাথে আলোচনা সাপেক্ষেই সে-বিষয়ে পদক্ষেপ নেয়া যেতে পারে।’

তথ্যমন্ত্রী আজ রবিবার (১৩ আগস্ট) বাংলাদেশ সচিবালয় প্রাঙ্গণে ক্লিনিক ভবন চত্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে তথ্য অধিদফতর আয়োজিত ‘বঙ্গবন্ধুর ওপর সপ্তাহব্যাপী ডিজিটাল জীবনচিত্র প্রদর্শনী’র উদ্বোধনকালে একথা বলেন। 

প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমগুলোর প্রতিনিধিগণ ও সরকারি কর্মচারিবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আগস্ট শুধু শোকের মাস নয়, স্বাধীনতাবিরোধীদের হীন চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়াবারও মাস। 

‘মহান স্বাধীনতা যুদ্ধে’ দেশের সাংবাদিকদের অবদানের কথা উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, সে অবদান স্মরণ রেখেই ১৯৭৪ সালে বঙ্গবন্ধু সংবাদকর্মীদের মজুরিবোর্ড গঠন করেন। তারই ধারাবাহিকতায় শেখ হাসিনার সরকার সাংবাদিকদের কল্যাণে কাজ করে চলেছে, প্রণয়ন করেছে সাংবাদিক সহায়তা নীতিমালা, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও নিয়মিত ওয়েজবোর্ড প্রদানের ব্যবস্থা।

তিনি বলেন, নবম ওয়েজবোর্ড গঠনে সাংবাদিকদের দাবির সাথে তথ্য মন্ত্রণালয় সম্পূর্ণ একমত কারণ তথ্য মন্ত্রণালয় সাংবাদিকদের মঙ্গল চায়। 

তথ্যমন্ত্রী বলেন, ‘২০১৩ সালের সেপ্টেম্বরে আমরা ৮ম ওয়েজবোর্ড ঘোষণা করেছিলাম। বিধি মোতাবেক পাঁচ বছর পূর্ণ হবার আগেই অর্থাৎ ২০১৮ সালের সেপ্টেম্বরের আগেই যাতে নতুন ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণা করা যায়, সেজন্য আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়েছি। ইতোমধ্যে শতকরা আশিভাগ কাজও সম্পন্ন হয়েছে। সাংবাদিক, কর্মচারি এবং মালিক এ তিনপক্ষের মধ্যে মালিক পক্ষের প্রতিনিধি মনোনয়ন দেবার জন্য আমরা বারবার তাগিদ দিয়ে আসছি। আশা করছি অচিরেই এ মনোনয়ন পাওয়া যাবে।’

মালিক পক্ষের প্রতিনিধি ছাড়া একতরফা ওয়েজবোর্ড গঠনে সাংবাদিকদের জন্য মঙ্গল বয়ে আনা কঠিন বলেও মন্ত্রী উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত