প্রেস কাউন্সিল পুরস্কার পেলেন গাফফার চৌধুরীসহ পাঁচজন

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৫৩

সাহস ডেস্ক

দেশের খ্যাতনামা পাঁচ সাংবাদিক ও একটি প্রতিষ্ঠান ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পুরস্কার-২০১৮’ পেয়েছেন। এদের মধ্যে সাংবাদিক ও লেখক আবদুল গাফফার চৌধুরীও রয়েছেন। রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁদের হাতে পুরস্কার তুলে দেন।

সাংবাদিকতা, গ্রামীণ সাংবাদিকতা, উন্নয়ন সাংবাদিকতা, নারী সাংবাদিকতা, ফটোগ্রাফি ও সাংবাদিকতার প্রাতিষ্ঠানিকীকরণে নিজ নিজ ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখার জন্য সারা জীবনের অর্জন হিসেবে ছয়টি ক্যাটাগরিতে তাঁদের এই পুরস্কার দেওয়া হয়। পুরস্কার বিজয়ী প্রত্যেকে তাঁদের অসামান্য অবদানের জন্য পাবেন ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও একটি সার্টিফিকেট।

পদক প্রাপ্তরা হলেন : লেখক আবদুল গফফার চৌধুরী (আজীবন সাফল্য পদক); দৈনিক সমকালের বিশেষ সংবাদদাতা রাজীব নূর (গ্রামীণ সাংবাদিকতা); দৈনিক জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্য (উন্নয়ন সাংবাদিকতা); দৈনিক বরিশালের সময়ের প্রধান প্রতিবেদক মর্জিনা বেগম (নারী সাংবাদিকতা), দৈনিক আমাদের সময়ের স্টাফ ফটোসাংবাদিক আলামিন লিয়ন এবং দৈনিক সংবাদ (প্রতিষ্ঠান)।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মোমতাজ উদ্দিন আহমদ, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির চেয়ারম্যান এ কে এম রহমত উল্লাহ এমপি, ভারপ্রাপ্ত তথ্য সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, জুরি বোর্ডের চেয়ারম্যান গোলাম সারওয়ার এবং বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য মঞ্জুরুল আহসান বুলবুল উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত