টঙ্গীতে জোড় ইজতেমা ১৭ নভেম্বর

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১২:৫৫

সাহস ডেস্ক

টঙ্গীর তুরাগ নদীর তীরে ৫ দিন ব্যাপী জোড় ইজতেমা ১৭ নভেম্বর (শুক্রবার) বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে ২১ নভেম্বর (মঙ্গলবার) মোনাজাতে শেষ হবে এর আনুষ্ঠানিকতা।

প্রতিবছর বিশ্ব ইজতেমা শুরু হওয়ার আগে ৫ দিন এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়।

বিশ্ব ইজতেমার মুরুব্বি গিয়াস উদ্দিন জানান, বিশ্ব ইজতেমা সুন্দর ও সফলভাবে শেষ করার জন্য প্রতিবছর টঙ্গীর তুরাগ তীরে ৫ দিনের জোড় ইজতেমার আয়োজন করা হয়। এবার জোড় ইজতেমায় দেশের ৬৪টি জেলা থেকে আড়াই লাখ থেকে তিন লাখ মুসল্লি অংশ নেওয়ার কথা রয়েছে। 

তিনি আরও জানান, কালেমা, নামাজ, ইমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্য ও মেহনত সম্পর্কে এ জোড় ইজতেমায় মুরুব্বিরা দাওয়াতের মাধ্যমে মৌলিক বিষয়াদির ওপর বয়ান করবেন। বিভিন্ন মেয়াদে চিল্লাধারী মুসল্লিরা এ জোড় ইজতেমায় অংশ নেন। জোড় ইজতেমা শেষে মুসল্লিরা বিভিন্ন এলাকায় তাবলিগী কাজে ছড়িয়ে পড়েন।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও টঙ্গী সার্কেল) সাখাওয়াত হোসেন জানান, টঙ্গীর তুরাগ তীরে সুষ্ঠুভাবে জোড় ইজতেমা শেষ করতে এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মুসল্লিদের নিরাপত্তায় নিয়োজিত থাকবে। ২০১৮ সালের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে জানুয়ারি মাসে।

সে হিসাবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১২, ১৩ ও ১৪ এবং দ্বিতীয় পর্ব ১৯, ২০ ও ২১  জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। 

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত