বেকারত্ব পেছনে ফেলা সম্ভব: পলক

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৬, ১৩:৫২

ফ্রি-ল্যান্সিং দিয়ে দেশের অর্থনৈতিক চাকা শক্তিশালী করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক এমপি।

তিনি বলেন, বেকারত্ব পেছনে ফেলে ই-কমার্স, ই-শপ ইত্যাদি দিয়ে আমরা আয় করতে চাই। আগামী দুই মসের মধ্যে কক্সবাজার থেকে ২ শত জন ফ্রি-ল্যান্সার তৈরী হবে। পর্যায়ক্রমে তা অন্তত ২ হাজারে পৌঁছবে। 

মন্ত্রী বৃহস্পতিবার (২৯ডিসেম্বর) দুপুরে কক্সবাজার বিয়াম অডিটরিয়াম সংলগ্ন মাঠে দিনব্যাপী লার্নিং এন্ড আর্নিং মেলার উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, একটু মেধা খাটালেই ঘরে বসে আয়-রোজগার করা সম্ভব। সে পথেই এগুচ্ছে সরকার। ইতোমধ্যে আমরা সফলতাও পাচ্ছি। সবাইকে সঙ্গি করে আমরা পরিপূর্ণ ডিজিটাল বাংলাদেশ গড়তে চাই।

জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে বিয়াম অডিটরিয়ামের সম্মেলন কক্ষে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার সদর আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, লার্নিং এন্ড আর্নিং প্রকল্প পরিচালক তপন কুমার নাথ।

সভায় কক্সবাজারের সেরা ৩ জন ফ্রি-ল্যান্সারকে পুরস্কৃত করা হয়। পুরস্কার হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক নিজ হাতে প্রত্যেককে একটি করে ল্যাপটপ তুলে দেন। সভা শেষে ফিতা কেটে লার্নিং এন্ড আর্নিং মেলার উদ্বোধন করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত