সাইবার অপরাধ বিষয়ক কর্মশালা শুরু

প্রকাশ : ০৭ মার্চ ২০১৭, ১২:৩৭

সাহস ডেস্ক

সাইবার অপরাধ ও নিরাপদ ইন্টারনেট বিষয়ক দু’দিনব্যাপি এক আন্তর্জাতিক কর্মশালা মঙ্গলবার সকালে শুরু হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)-এর সহযোগিতায় কমনওয়েলথ টেলিকমিউনিকেশন অর্গানাইজেশন (সিটিও) ‘ডিজিটাল বাংলাদেশ : ফোকাসিং অন সাইবার ক্রাইম, সেইফ ইন্টারনেট এ্যান্ড ব্রডব্যান্ড’ শীর্ষক এই কর্মশালার আয়োজন করছে।

রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে প্রধান অতিথি হিসাবে এই কর্মশালার উদ্বোধন করেন জতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। 

সিটিও-এর মহাসচিব সোলা টেইলর কর্মশালায় ‘ট্যাকলিং সাইবার ক্রাইম : এ্যা গ্লোবাল ইমপারেটিভ ফর এ্যা সেইফ ইন্টারনেট’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার, ব্রিটিশ হাইকমিশনার এ্যালিসন ব্লেক, এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটি’র মহাসচিব আরিয়ান হাওরাংসি এবং বিটিআরসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্রিগেডিঢার জেনারেল (অব.) আহসান হাবিব খান।
দুই দিনব্যাপী এই কর্মশালায় ৯টি অধিবেশন অনুষ্ঠিত হবে। 

পাশাপাশি, বিভিন্ন স্কুল- কলেজের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে ‘সেইফ সার্ফিং ফর চিলড্রেন’ শীর্ষক একটি বিশেষ অধিবেশনও অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত