এবার আইফোন ৮ বিস্ফোরণ

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৭, ১৮:৫০

সাহস ডেস্ক

দীর্ঘ অপেক্ষার পর বাজারে এসেছে আইফোনের নতুন মডেল আইফোন ৮। কিন্তু আনন্দের মুহূর্তেই বিপত্তি ঘটলো। কারণ নতুন মডেলের এই আইফোনটি আসতে না আসতেই বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

সম্প্রতি এক ব্যবহারকারী তার নতুন আইফোন ৮ প্লাস বিস্ফোরণ হওয়ার কথা জানিয়েছেন। 

তাইওয়ানের মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে ওই ভুক্তভোগী জানিয়েছেন, ফোনটি চার্জ করার সময় তাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে বড় কোনো ক্ষতি বা আগুন দেখা না গেলেও তা কয়েক ভাগে বিভক্ত হয়ে পড়ে। এর কেসিংটিও বিস্ফোরণের চাপে নষ্ট হয়েছে।

নতুন আইফোনের ক্ষেত্রে এটিই প্রথম বিস্ফোরণের ঘটনা বলা হচ্ছে। বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। ওই ব্যক্তি বলেন, তিনি আইফোনটি কিনে মোট পাঁচ দিন ব্যবহার করেছেন। এরপরেই এ সমস্যা হয়েছে। ফোনটি আইফোনের সরবরাহ করা চার্জার ও কেবল দিয়েই চার্জ করা হচ্ছিল।

এদিকে জাপানের আরেক ব্যবহারকারী জানায়, তাকে ভাঙা আইফোন দেওয়া হয়েছে। সে আইফোনটির ছবিও তিনি অনলাইনে শেয়ার করেছেন। প্যাকেট খুলে তিনি এ ভাঙা আইফোনটিই পেয়েছেন বলে দাবি করেছেন।

তবে এব্যাপারে অ্যাপল অবশ্য আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি। তবে বিস্ফোরণের ঘটনাটি নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করে দিয়েছে বিশ্ব টেক জায়ান্ট এই কোম্পানিটি। শিগগিরই এ বিষয়ে প্রতিবেদন জমা দিবে অ্যাপল, এমনটাই খবর প্রকাশ করেছে দ্য ইনডিপেনডেন্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত