মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রদানে ইলেকট্রনিক পেমেন্ট

প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৭, ১১:৪৩

সাহস ডেস্ক

মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ইলেকট্রনিক উপায়ে প্রদানের জন্য একটি উদ্ভাবনী ইলেকট্রনিক পেমেন্ট মডেল বাস্তবায়নে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভাকক্ষে ৩০ অক্টোবর (সোমবার) এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ মিজানুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সমঝোতা চুক্তির আওতায়, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ইলেকট্রনিক উপায়ে সহজে ও স্বল্প খরচে উপকারভোগীদের দোরগোড়ায় পৌঁছানোর জন্য পাইলটিং কার্যক্রম গ্রহণ করবে এবং এর অভিজ্ঞতার আলোকে সারাদেশে ইলেকট্রনিক  পেমেন্ট কার্যক্রম সম্প্রসারণ করা হবে। মুক্তিযোদ্ধা সম্মানী ভাতার আওতায় সুবিধাভোগীদের ভাতা ইলেকট্রনিক উপায়ে  প্রদানের জন্য সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারীর দক্ষতা বৃদ্ধি করা হবে। এছাড়া মাঠপর্যায়ে সুবিধাভোগীদের জাতীয়  পরিচয়পত্র  ভিত্তিক একটি সঠিক ও নির্ভুল ডাটাবেইজ তৈরির লক্ষ্যে একটি ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (MIS) তৈরি  এবং দেশব্যাপী তা বাস্তবায়নের জন্য কারিগরী ও আর্থিক সহায়তা নিশ্চিত করতে সহায়ক ভূমিকা পালন করবে। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব দিলীপ কুমার বণিক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও এটুআই প্রোগ্রামের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত