‘শেখ হাসিনা সফটওয়্যার পার্ক’ উদ্বোধন ১০ ডিসেম্বর

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৭, ১২:৫০

সাহস ডেস্ক

আগামী ১০ ডিসেম্বর (রবিবার) যশোরে সদ্য নির্মিত ‘শেখ হাসিনা সফটওয়্যার’ প্রযুক্তি পার্কটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটি উদ্বোধন করবেন। এ বিষয়ে সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।

‘শেখ হাসিনা সফটওয়্যার’ পার্ক চালু হলে প্রায় ১২ হাজার তরুণের কর্মসংস্থান সৃষ্টি হবে বলে জানিয়েছেন এর প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম। তিনি বলেন, এ পার্কের মূল ভবন প্রায় ৫৫টি কোম্পানিকে বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে জাপানের দু’টি কোম্পানিও রয়েছে।

জানা যায়, খুলনা বিভাগের দশটি জেলাকে টার্গেট করে সফটওয়্যার প্রযুক্তি পার্কটি স্থাপন করা হয়। দেশি ও বিদেশি আইটি শিল্প প্রতিষ্ঠান এ পার্কে বিনিয়োগ করতে পারবে। এই পার্কে সফটওয়্যার উন্নয়ন, ফ্রিল্যান্সিং, আউটসোর্সিং, কলসেন্টার ও গবেষণার কাজ করা যাবে।

প্রকল্পের সার্ভে ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন জানান, ২০১৩ সালের ফেব্রুয়ারিতে শহরের শংকরপুর এলাকায় বেপজায় আইটি পার্কের নির্মাণ কাজ শুরু হয়। এটি নির্মানে ৩০৫ কোটি টাকা ব্যয় হয়েছে।

এ পার্কে ১৫ তলা এমটিবি ভবন, ১২ তলা বিশিষ্ট ফাইভ স্টার মানের ডরমোটরি ভবন, রাষ্ট্র পরিচালিত আর্ট কনভেনশন সেন্টার এবং আন্ডারগ্রাউন্ড পার্কসহ সব ধরনের আধুনিক সুবিধা থাকবে। পুরো ভবনটি ভূমিকম্প প্রতিরোধে সক্ষম নির্মাণ কাঠামো দিয়ে তৈর করা হয়। 

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত