‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি’ পার্কের উদ্বোধন আজ

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৭, ১১:১৩

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (১০ ডিসেম্বর) যশোরে ‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি’ পার্কের উদ্বোধন করবেন। বেলা সাড়ে ১১ টায় শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধন করবেন।

শনিবার (৯ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আইসিটি শিল্পের সুষম বিকাশ ও উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে এই পার্ক নির্মাণ করা হয়েছে। পার্কে আধুনিক সব সুযোগ-সুবিধাসহ ১৫ তলা মাল্টি-টেন্যান্ট বিল্ডিং (এমটিবি), আন্তর্জাতিক থ্রি-স্টার মানের আবাসন ও জিমনেসিয়ামের সুবিধাসহ ১২ তলা ডরমেটরি বিল্ডিং, একটি ক্যান্টিন ও অ্যাম্ফিথিয়েটার, ৩৩ কেভিএ পাওয়ার সাব-স্টেশন, অপটিক্যাল ফাইবার ক্যাবল সংযোগ এবং অন্যান্য ইউটিলিটি সার্ভিস রয়েছে।

ইতোমধ্যে দেশি-বিদেশি ৪০টি কোম্পানিকে স্পেস বরাদ্দ দেওয়া হয়েছে। এই পার্কে প্রায় পাঁচ হাজার লোকের প্রত্যক্ষ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি’ পার্কের উদ্বোধন প্রসঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘যশোরকে প্রযুক্তিনগরী এবং ডিজিটাল ইকোনমিক হাব হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টার সার্বিক তত্ত্বাবধানে সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মাণ করেছি।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পার্কের উদ্বোধন করার মধ্য দিয়ে তথ্যপ্রযুক্তি খাতে সম্ভাবনার নব দিগন্ত উন্মোচিত হবে।’

সাহস২৪.কম/বাসস/মশিউর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত