‘বিটিআরসির কাছে অন্যায় অনুরোধ থাকবে না’

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৮, ১৮:১৬

সাহস ডেস্ক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রীর মোস্তফা জব্বার বলেছেন, খবরদারি করার জন্য নয় বরং বিটিআরসিকে সহযোগিতা করার জন্যই তিনি এসেছেন।

তার সময়ে বিটিআরসির কাছে অন্যায় কোনো অনুরোধ করা হবে না বলেও নিশ্চিত করেন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা থেকে সদ্য মন্ত্রী হওয়া মোস্তফা জব্বার।

মন্ত্রীর দায়িত্ব নেওয়ার এক সপ্তাহ পর ১০ জানুয়ারি (বুধবার) দুপুরে বিটিআরসিতে যান এবং সেখানেই তিনি এসব কথা বলেন।

কর্মকর্তা-কর্মচারীদের মন্ত্রী বলেন, আপনাদের যদি ধারণা হয়ে থাকে মোস্তাফা জব্বার আপনাদের বস হয়ে এসেছেন অথবা আপনাদের নিয়ন্ত্রণ করার জন্য এসেছেন বা খবরদারি করার জন্য এসেছেন তবে ধারণাটা ঠিক না। আমি আপনাদের সহযোগিতা করার জন্য কাজ করব।

২০১০ সালে বাংলাদেশ টেলিযোগাযোগ আইন সংশোধনের পর টেলিযোগাযোগ সম্পর্কিত ক্ষমতা বিটিআরসি থেকে মন্ত্রণালয়ের কাছে চলে যায়। এরপর থেকে বিভিন্ন ধরনের লাইসেন্স ইস্যুসহ অন্যান্য বিষয়ে বিটিআরসি ও মন্ত্রণালয়ের মধ্যে টানাপড়েন চলে।

এই খাত নিয়ে এখনও শিখছেন জানিয়ে মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, আমি এখনো শিখছি, জানার চেষ্টা করছি, দিক নির্দেশনা দেওয়া বা অন্যান্য বিষয়ে কথা বলা এ মুহূর্তে মনে করি ঠিক হবে না।

ডিজিটাল বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে মাথায় রেখে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের ইন্টারনেটের গতি বা সাশ্রয়ী মূল্যের মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না। আমাদের ইন্টারনেট নিরাপদ করতে হবে, জনগণ যেন নিরাপদ ইন্টারনেট ব্যবহার করে তা নিশ্চিত করতে হবে। ইন্টারনেট বন্ধ করতে পারব না, নিরাপদ করতে পারব বলে বিশ্বাস করি। 

এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদসহ বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।
 
সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত