‘প্রযুক্তি ছাড়া কোনো পেশাতেই সফল হওয়া সম্ভব নয়’

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২০

সাহস ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান যুগে তথ্য প্রযুক্তি ছাড়া কোনো পেশাতেই সফল হওয়া সম্ভব নয়। তাই পেশাগত দক্ষতা, দেশের উন্নয়নের লক্ষে সবাইকে প্রযুক্তি জ্ঞানে দক্ষতা অর্জন করতে হবে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের সিংড়া উপজেলার নিঙ্গইন এলাকায় ৫.২০ একর জমির উপরে ১৫৪ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে দেশের প্রথম হাই-টেক পার্ক নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন উত্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পলক বলেন, প্রযুক্তির সম্প্রসারণ ও প্রশিক্ষণের লক্ষে সারাদেশে সরকার হাই-টেক পার্ক, ইনকিউবেশন সেন্টারসহ অসংখ্য প্লাটর্ফম নির্মাণ করছে। এসব প্রতিষ্ঠানের সুযোগ কাজে লাগিয়ে সমৃদ্ধ মানুষ হওয়ার পাশাপাশি দেশের উন্নয়নে অবদান রাখা সম্ভব।

সিংড়া দমদমা পাইলট স্কুল ও কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে বক্তব্য রাখেন- হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন ও সিংড়া উপজেলা দমদমা পাইলট স্কুল ও কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু ।

অনুষ্ঠানে কলেজের আইটি ভবনের সম্প্রসারিত তৃতীয় ও চতুর্থ তলার উদ্বোধন এবং নতুন চারতলা ভবন নির্মাণ কাজেরও ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বাংলানিউজকে জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হাই-টেক পার্ক কর্তৃপক্ষের উদ্যাগে জেলা পর্যায়ে আইটি/হাই-টেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় সারাদেশে ১২টি জেলায় সাত তলা বিশিষ্ট মাল্টিনেটেড হাই-টেক ভবন নির্মাণ করা হচ্ছে।

এছাড়া এই পার্কে থাকছে তিন তলা বিশিষ্ট ক্যান্টিন ও এমফিথিয়েটার এবং তিন তলা বিশিষ্ট ডরমিটরি ভবন। জুন ২০২০ সময়ের মধ্যে নাটোরের এই হাই-টেক পার্কটি নির্মিত হলে আড়াই হাজার তরুণ-তরুণীর প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত