x

এইমাত্র

  •  নাসিরপুরের ‘জঙ্গি আস্তানা’ থেকে ১১ জন আটক

বাংলাদেশে এলো বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ

প্রকাশ : ২২ আগস্ট ২০১৬, ১৮:০৮

সাহস ডেস্ক

দেশের বাজারে এসেছে বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ হিসেবে খ্যাত এইচপি ব্র্যান্ডের স্পেক্টর ১৩ সিরিজের ল্যাপটপ। মডেলগুলো হচ্ছে: এইচপি স্পেক্টর ১৩-ভি০১৭টিইউ এবং এইচপি স্পেক্টর ১৩-ভি০১৮টিইউ।

অনুষ্ঠানে জানানো হয়, ১৩.৩ ইঞ্চির এইচপি স্পেক্টর মডেলটি ১.১১ কেজি ওজনের, এই ল্যাপটপটি সিএনসি মেশিনের অ্যালুমিনিয়াম বডির, যা ১০.৮মিলিমিটার পাতলা। অ্যালুমিনিয়াম বডির এই ল্যাপটপটির তলদেশ কার্বন ফাইবারের তৈরি হওয়ায় এটি খুব হালকা।

এইচপি স্পেক্টর ১৩-ভি০১৭টিইউ মডেলের ল্যাপটপটিতে রয়েছে ইন্টেল ৬ষ্ঠ প্রজন্মের কোর আই-ফাইভ ৬২০০ইউ প্রসেসর, ২৫৬ জিবি সলিড স্টেট ড্রাইভ। 

অন্যদিকে, এইচপি স্পেক্টর ১৩-ভি০১৮টিইউ মডেলের ল্যাপটপটিতে রয়েছে ইন্টেল ৬ষ্ঠ প্রজন্মের কোর আই- সেভেন ৬৫০০ইউ প্রসেসর এবং ৫১২ জিবি সলিড স্টেট ড্রাইভ।

দু’টি মডেলেই রয়েছে ৮ জিবি ডিডিআর-থ্রি র‌্যাম, ১৩.৩ ইঞ্চি এইচডি ডিসপ্লে, কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন এবং জেনুইন উইন্ডোজ ১০। এর হাইব্রিড ব্যাটারি ও এইচপি ফার্স্ট চার্জিং প্রযুক্তি ৩০মিনিটে ৫০ভাগ চার্জ হবে, ফুল চার্জ দেওয়া ব্যটারি সাড়ে ৯ ঘন্টা ব্যাকআপ দিতে সক্ষম।

দুই বছরের বিক্রয়োত্তর সেবাসহ স্পেক্টর ১৩-ভি০১৭টিইউ এর খুচরা মূল্য ১ লাখ ২৯ হাজার টাকা এবং স্পেক্টর ১৩-ভি০১৮টিইউ এর খুচরা মূল্য ১ লাখ ৪৯ হাজার টাকা। ল্যাপটপটির পুরুত্ব মাত্র ১০.৪ মিলিমিটার এবং ওজন ১.১ কেজি।

বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ হিসেবে খ্যাত এইচপি ব্র্যান্ডের স্পেক্টর ১৩ সিরিজের ল্যাপটপ দুইটি বাজারে এনেছে দেশের অন্যতম শীর্ষ প্রযুক্তি পণ্যের প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। ল্যাপটপগুলো কালো এবং কপারের রঙে আইডিবি, মাল্টিপ্ল্যান সেন্টারসহ সারাদেশের সকল আইটি মার্কেটে পাওয়া যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত